ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৫ জুন ২০২০ ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শুক্রবার ৫ জুন ২০২০

সম্পত্তির লোভে মা-বোনদের বিরুদ্ধে চিকিৎসককে পাগল বানানোর অভিযোগ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৩ মে, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 12

সম্পত্তি আত্মসাতের লোভে এক চিকিৎসককে পাগল ও নেশাগ্রস্ত বানানোর অভিযোগ উঠেছে মা-বোনসহ আত্মীয়স্বজনের বিরুদ্ধে। শুক্রবার সকাল সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ডা. রাফেল মো. আনোয়ারুল কবির নামের এই চিকিৎসক এ অভিযোগ করেন।
তিনি বলেন, তার মা ডা. লতিফা সামসুদ্দিন ও বোনদের সহযোগিতায় পরিকল্পিতভাবে তার স্থাবর-অস্থাবর সম্পত্তি ও অর্থ এবং পিতার সব সম্পত্তি ও টাকাপয়সা আত্মসাৎ করতে তাকে পাগল ও নেশাগ্রস্থ সাজানো হয়। এ ছাড়া তাকে  প্রায় ৯ বছর রিহ্যাব সেন্টারে আটক করে রাখা হয়েছিল। রিহ্যাবে থাকাবস্থায় তারা বাবা ডা. একেএম সামসুদ্দিন গুরুতর অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় ২০১২ সালের ১ জানুয়ারি মারা যান। ওই সময় থেকে তার মা-বোনেরা মিলে তার সম্পত্তি আত্মসাতের ষড়যন্ত্র করে।
তিনি বলেন, তার মা প্রতিনিয়ত ও বিভিন্ন লোক মারফতে জীবন নাশের হুমকি দিচ্ছেন। যার কারণে জীবনের নিরাপত্তাহীনতায় প্রাণ বাঁচাতে বিভিন্ন জায়গায় আত্মগোপনে থাকছেন তিনি। এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরিও করা হয়েছে। বর্তমান পরিস্থিতিতে মা-বোনদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানিয়েছেন তিনি।
অভিযোগের বিষয়ে মা ডা. লতিফা সামসুদ্দিনের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ছেলেকে মানসিক ভারসাম্যহীন বলে দাবি করেন। এ ছাড়া আর কোনো মন্তব্য করতে আমি রাজি হননি তিনি।
মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার তত্ত্বাবধানে আয়োজিত সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সংস্থার মহাসচিব মো. নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক দীলিপ কুমার পাল ও যুগ্ম মহাসচিব কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।





এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]