ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ মে ২০২০ ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ মে ২০২০

ঘরমুখো মানুষের স্রোত কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ২৩ মে, ২০২০, ৯:৫৯ এএম আপডেট: ২৩.০৫.২০২০ ১০:৪২ এএম | অনলাইন সংস্করণ  Count : 166

শেষ সময়ে ঘরমুখো মানুষের স্রোত নেমেছে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে। ঈদে বাড়ি ফিরতে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে ছুটছেন মানুষ। তিন দিন বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হওয়ায় ভোরের আলো না ফুটতেই ফেরিতে যাত্রীদের ভিড় দেখা গেছে।

সরকারের ঘোষণা অনুযায়ী লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকলেও ফেরিযোগে নদী পাড়ি দিচ্ছেন সাধারণ যাত্রীরা। এদিকে ছোট যানবাহন ও পণ্যবাহী ট্রাকের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ১২টি ফেরি চালু রেখেছে ঘাট কর্তৃপক্ষ।

কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুল আলিম মিয়া জানান, তিন দিন বন্ধ থাকার পর সরকারি নির্দেশনা পাওয়ার পর এই নৌরুটে চলাচলকারী ১৭টি ফেরির মধ্যে ১২টি ফেরি চালু করা হয়েছে। লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় যাত্রীরা ফেরিতে পারাপার হচ্ছে।

করোনার প্রকোপে দীর্ঘ ছুটিতে দেশ। সংক্রমণ ঠেকাতে আসন্ন ঈদে ব্যক্তিগত গাড়ি ছাড়া কর্মস্থল ছাড়তে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে সব কিছু উপেক্ষা করে রাজধানী ঢাকা থেকে সড়কপথে শিমুলিয়া ফেরিঘাটে এসে ফেরিতে পদ্মা নদী পার হয়ে কাঁঠালবাড়ী আসছেন যাত্রীরা। তবে গণপরিবহন বন্ধ থাকায় কাঁঠালবাড়ী এসে বিপাকে পড়তে হচ্ছে তাদের। কেউ পায়ে হেঁটে আবার কেউ ছোট যানবাহনে করে নিজ নিজ গন্তব্যে ছুটে যাচ্ছেন।

/এইচ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]