ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩ জুলাই ২০২০ ১৯ আষাঢ় ১৪২৭
ই-পেপার শুক্রবার ৩ জুলাই ২০২০

স্পিরিট পানে স্বামী-স্ত্রীসহ ৬ জনের মৃত্যু, গুরুতর অসুস্থ আরও ৪
বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৭ মে, ২০২০, ৫:২১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 337

ঈদ আড্ডায় রেক্টিফাইড স্পিরিট পানে দিনাজপুরের বিরামপুর উপজেলায় নারীসহ ৬ জনের মৃত্যু হয়েছে। গুরুতর অসুস্থ অবস্থায় চারজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার সকালে অসুস্থ অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথেই তিনজন ও দুপুর দেড়টায় বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় স্বামী-স্ত্রীর মৃত্যু হয়। মৃতরা হলেন, মাহমুদপুর গ্রামের সুলতান মাহমুদের ছেলে মহাসিন আলী (৩৮), আনোয়ারুল ইসলামের ছেলে আব্দুল মতিন (২৭), তোজাম্মেল হোসেনের ছেলে আজিজুল ইসলাম (৩৩), পৌরশহরের হঠাৎপাড়া মহল্লার নূর ইসলামের ছেলে শফিকুল ইসলাম (৪৫) ও শফিকুল ইসলামের স্ত্রী মঞ্জুয়ারা বেগম (৩৫)।

এ ছাড়া হাসপাতালে নেওয়ার পথে আরও একজন মৃত্যুবরণ করেন। ৩০ বছর বয়সী পৌর শহরের ইসলামপাড়ার বাসিন্দা এই যুবকের নাম অমৃত রায়। তার পিতার নাম তাপস কুমার রায়।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন যুবকরা হলেন, মাহমুদপুর গ্রামের জালাল উদ্দিনের ছেলে আব্দুস সাত্তার (৩৭), শহিদুল ইসলামের ছেলে মো. হৃদয় (২১), গোলাম মোস্তফার ছেলে জার্জেস শাহ (৩৮) ও আব্দুল আজিজের ছেলে মো. সোহেল রানা (৩০)।

মৃত মহাসিন আলীর পিতা সুলতান মাহমুদ জানান, মহাসিন নিয়মিত স্পিরিট পান করত। পরশু রাতে বন্ধুদের সাথে স্পিরিট পান করলে তাকে অনেক বকাঝকা করি। সে আর কখনো স্পিরিট পান করবে না এমন প্রতিশ্রুতি দিলেও মঙ্গলরাতে আবার সে স্পিরিট পান করে বাড়িতে আসে। পরে সে অসুস্থ হলে তাকে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর শারীরিক অবস্থা আরো খারাপ হলে কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরে রংপুর নেয়ার পথে মহাসিনের মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী জানান, রেক্টিফাইড স্পিরিট পানে অসুস্থ হয়ে বুধবার ভোরে পাঁচজন ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। তিনজনকে রংপুর মেডিকেলে রেফার্ড করলে সকালে ওই তিনজন পথেই মারা যায় ও দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় স্বামী-স্ত্রীর মৃত্যু হয়।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান মনির জানান, সংবাদ পেয়ে পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। নিহতদের লাশ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরেই এদের মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

ওসি আরো জানান, এ ঘটনায় স্পিরিট বিক্রির সাথে জড়িত সন্দেহে মাহমুদপুর শান্তিমোড় বাজারের পল্লী হোমিও হলের সত্ত্বাধিকারী ডা. মো. আব্দুল মান্নানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]