ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩ জুলাই ২০২০ ১৯ আষাঢ় ১৪২৭
ই-পেপার শুক্রবার ৩ জুলাই ২০২০

সোশ্যাল মিডিয়া বন্ধের হুমকি ট্রাম্পের
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ১২:১৯ পিএম আপডেট: ২৮.০৫.২০২০ ১২:২৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 105

সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যম বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় বুধবার তিনি এ হুমকি দেন। এর কিছুক্ষণ পরই হোয়াইট হাউস জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার ‘সামাজিক যোগাযোগ মাধ্যম সম্পর্কিত’ একটি নির্বাহী আদেশে সই করবেন প্রেসিডেন্ট।

বিবিসি অনলাইন ও বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, নির্বাহী আদেশে কী থাকছে সে ব্যাপারে বিস্তারিত কিছুই বলা হয়নি। তবে কংগ্রেসে নতুন আইন পাস হওয়া ছাড়া প্রেসিডেন্ট এ বিষয়ে কী ধরনের পদক্ষেপ নিতে পারেন তাও পরিষ্কার নয়।

ট্রাম্প গত বুধবার টুইট করেন, রিপাবলিকানরা মনে করে, সোশ্যাল মিডিয়া রক্ষণশীলদের কণ্ঠ একেবারে স্তব্ধ করে দেয়। আমরা তাদের (সোশ্যাল মিডিয়া) কঠোরভাবে নিয়ন্ত্রণ করবো অথবা বন্ধ করে দেবো, যে কোনো কিছু ঘটার আগেই। আমরা জানি ২০১৬ সালে তারা কী ধরনের পদক্ষেপ নিয়ে সফল হয়নি। আমরা পুনরায় সে চেষ্টা করার সুযোগ দেবো না।

এর আগে চলতি বছরের শুরুতে সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রশংসা করে রেডিও টক শোর উপস্থাপক রাশ লিমবাউকে ট্রাম্প বলেছেন, টুইটারের মতো প্ল্যাটফর্ম না থাকলে নির্বাচনে তিনি হেরে যেতেন। তিনি পেশাদার সংবাদমাধ্যমের চেয়ে টুইটারকে বেশি প্রাধান্য দেন। কারণ, তিনি গণমাধ্যমকে একপেশে বলে মনে করেন। 

/এইচ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]