ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০ ২৫ আষাঢ় ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০

তিন জেলায় বিদ্যুৎস্পৃষ্টে নারী-শিশুসহ ৫  জনের মৃত্যু
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৯ মে, ২০২০, ১২:০০ এএম আপডেট: ২৯.০৫.২০২০ ১:৫৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎস্পৃষ্টে নারী-শিশুসহ ৫ জনের মৃত্যু হয়েছে। বুধবার নারায়ণগঞ্জে বিদ্যুতের তার ছিঁড়ে ঘরের চালে পড়লে বিদ্যুতায়িত হয়ে ৩ জনের মৃত্যু হয়। আহত হয়েছে ৫ জন। একই দিন সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্টে এক শিক্ষকের মৃত্যু হয়েছে। অন্যদিকে ঈদের আগের দিন বান্দরবানে বিদ্যুতের তারে জড়িয়ে এক ইলেকট্রিশিয়ানের মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবরÑ
নারায়ণগঞ্জ : জেলার সিদ্ধিরগঞ্জে নাসিক ৩নং ওয়ার্ডের রসুলবাগ এলাকার জাহাঙ্গীরের বাড়িতে বুধবার সকালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরও ৫ জন আহত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন। নিহতরা হলোÑ রুবিনা (২৫), হাসান শেখ (৩) ও সুমাইয়া (১৩)। আহতদের মধ্যে নিহত হাসান শেখের বাবা রবিউল (২৭) ও মা শাবানার (২৫) নাম জানা গেছে।
স্থানীয়রা জানায়, বুধবার সকালে ঝড়ের সময় বিকট শব্দ হয়ে ১১ হাজার ভোল্টের একটি বিদ্যুতের তার ছিঁড়ে ওই বাড়ির দ্বিতীয় তলার টিনশেড ঘরের চালের ওপর পড়ে। এ সময় ঘর থেকে বের হতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই ২ জনের মৃত্যু হয়। অপরদিকে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সুমাইয়া (১৩)। সুমাইয়ার দুলাভাই জাকির বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে এলাকাবাসী বুধবারের এ দুর্ঘটনার জন্য সিদ্ধিরগঞ্জ ডিপিডিসির কর্মকর্তাদের দায়ী করে জানায়, ১১ হাজার ভোল্টের এই তারটি দীর্ঘদিন ঝুলন্ত অবস্থায় ছিল। বিষয়টি বারবার কর্মকর্তাদের বলা হলেও এমনকি লিখিতভাবে অভিযোগ করলেও তারা কোনো পদক্ষেপই নেয়নি। এ বিষয়ে জানতে ডিপিডিসি সিদ্ধিরগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক আবু হানিফ বলেন, বাতাসে ওই বাড়ির পাশ দিয়ে যাওয়া বিদ্যুতের একটি ঝুলন্ত তার টিনের চালে পড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
সাতক্ষীরা : জেলার শ্যামনগরে ঘূর্ণিঝড় আম্ফানে ভেঙে পড়া গাছের ডাল অপসারণ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আব্দুল মজিদ (৫৫) নামে এক শিক্ষকের মৃত্যু হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল মজিদ (৫৫) বুড়িগোয়ালিনী ফরেস্ট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মণ্ডল জানান, ঝড়ে হেলে পড়া গাছের ডাল কাটার সময় বিদ্যুতায়িত হয়ে নিহত হন শিক্ষক আব্দুল মজিদ।
বান্দরবান : জেলার লামা উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. মীর হোসেন (২৩) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ঈদের আগের দিন শনিবার দুপুরে লামা পৌরসভা এলাকার লাইনঝিরি গ্রামে এ দুর্ঘটনা ঘটে। পেশায় ইলেকট্রিশিয়ান মীর হোসেন লাইনঝিরি গ্রামের বাসিন্দা মো. জামাল উদ্দিনের ছেলে। লামা থানার ওসি মিজানুর রহমান জানান, শনিবার দুপুরের লাইনঝিরিস্থ একটি বাড়িতে কাজ করার সময় অসাবধানতাবশত বিদ্যুতের তারে জড়িয়ে মৃত্যু হয় তার।





এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]