ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৬ জুলাই ২০২০ ২২ আষাঢ় ১৪২৭
ই-পেপার সোমবার ৬ জুলাই ২০২০

বিভিন্ন জেলায় সংঘর্ষে ছাত্রসহ ৫ জন নিহত
আহত আড়াই শতাধিক, ৪৫ জন আটক
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৯ মে, ২০২০, ১২:০০ এএম আপডেট: ২৯.০৫.২০২০ ১:৫০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 13

দেশের বিভিন্ন জেলায় মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত আলাদা আলাদা সংঘর্ষে স্কুলছাত্রসহ ৫ জন নিহত ও নারী-পুলিশসহ কমপক্ষে আড়াই শতাধিক ব্যক্তি আহত হয়েছে। ফরিদপুরে আলাদা আলাদা ৫টি সংঘর্ষে ৫০ জন আহত, ব্রাহ্মণবাড়িয়ায় দুদল গ্রামবাসীর সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। হবিগঞ্জে গ্রামবাসীদের সংঘর্ষে পুলিশসহ শতাধিক আহত এবং জমি নিয়ে বিরোধের জেরে আলাদা দুটি সংঘর্ষে দুজন নিহত ও ৩০ জন আহত হয়েছে। রাজশাহীতে ইমাম নিয়োগ নিয়ে সংঘর্ষের জেরে ৫ জন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছে। সিরাজগঞ্জে আলাদা দুটি সংঘর্ষে ২ জন নিহত ও ৩০ জন আহত হয়েছে। নারায়ণগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। এ ছাড়া সিলেটে দুই গ্রুপের সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ১২ জন আহত হয়েছে। এসব ঘটনায় অন্তত ৪৫ জনকে আটক করেছে পুলিশ। আমাদের ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবরÑ
ফরিদপুর : জেলার বোয়ালমারী উপজেলায় বৃহস্পতিবার আলাদা আলাদা ৫টি সংঘর্ষে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৫০ জন আহত হয়েছে। এ ঘটনায় গুনবহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ছিরুসহ ১০ জনকে আটক করেছে পুলিশ। উপজেলার গুনবহা ইউনিয়নের উমরনগর গ্রামের ১নং ওয়ার্ড ইউপি সদস্য দাউদ মেম্বার ও গুনবহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ছিরু গ্রুপের সংঘর্ষে ১৮ জন আহত হয়।
এর আগে উপজেলার চতুল ইউনিয়নের বনচাকী গ্রামে পূর্বশত্রুতার জের ধরে ইউপি সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সদস্য জালাল সিকদার ও সাবেক ইউপি সদস্য রহমান শেখ গ্রুপের সংঘর্ষে ২০ জন আহত হয়।
এ ছাড়া উপজেলার দাদপুর ইউনিয়নের বাজিদাদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দাদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামীম মোল্যা ও মওলা গ্রুপের সংঘর্ষে ইসহাক মোল্যা (৫৫) ও জাহাঙ্গীর মোল্যাসহ (৫০) ৭ জন আহত হয়। একই দিন সকাল সাড়ে ১১টায় বোয়ালমারী পৌরসভার ৯নং ওয়ার্ডের কুশাডাঙ্গায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৫ জন আহত হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : মাঠে খড় শুকানোকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় দুদল গ্রামবাসীর সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। বুধবার দুপুরে বিশ্ব রোড মোড় এলাকায় সদর উপজেলার খাঁটিহাতা ও সরাইল উপজেলার কুট্টাপাড়া গ্রামবাসীর মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

হবিগঞ্জ : হবিগঞ্জের বাহুবল উপজেলায় ক্ষেতে হাঁস চরানোকে কেন্দ্র করে বুধবার দুপুরে দুই গ্রামবাসীর সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের শতাধিক লোকজন আহত হয়েছে। আহতদের মধ্যে পুলিশের এসআই শহিদুল, সেকেন্ড অফিসার শাহ আলী, এএসআই আবু সাঈদ, কনস্টেবল রফিক রয়েছেন। বাহুবল থানার ওসি কামরুজ্জামান বলেন, এ ঘটনায় ২৫ জনকে আটক করা হয়েছে।
এর আগে মঙ্গলবার হবিগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে আলাদা দুটি সংঘর্ষে ২ জন নিহত ও কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। হবিগঞ্জ শতরতলীর তীতখাই গ্রামে পতিত জমি নিয়ে কাশেম আলীর সঙ্গে একই গ্রামের আব্দুল বারিক সর্দারের বিরোধের জেরে বাধা সংঘর্ষে কালাই মিয়া (৫৫) নামে একজন নিহত হন। আহত হয় কমপক্ষে ২০ জন। একই দিন সকালে মাধবপুর উপজেলায় মকবুল ও সামছুল হকের জমি নিয়ে বিরোধের জের ধরে দুপক্ষের সংঘর্ষে মর্তুজ আলী নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ সময় নারীসহ আহত হয়েছেন আরও ১০ জন।

রাজশাহী : জেলার বাঘায় পছন্দের ইমাম নিয়োগকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় ৫ জন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে গুলিবিদ্ধ ৩ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সকালে উপজেলার করারি নওশারা গ্রামে এ ঘটনা ঘটে।
বাঘা থানার ওসি নজরুল ইসলাম বলেন, ৫ জন গুলিবিদ্ধের ঘটনা সত্য। তবে ধারণা করা হচ্ছে, এটি পাখি শিকার করা এয়ারগানের গুলি। আসলাম ও ফারদেস নামের দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে।

সিরাজগঞ্জ : জেলার শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নের গুদিবাড়ি গ্রামে মঙ্গলবার বাহারাম গ্রুপ ও শামসাদ গ্রুপের মধ্যে সংঘর্ষে দুজন নিহত হয়েছে। এ ঘটনায় উভয় গ্রুপের ২০ জন আহত হয়েছে। নিহতরা হলোÑ উপজেলার গুদিবাড়ি গ্রামের ময়দান আলীর ছেলে রিপন (৩৫) ও আনছারের ছেলে আশরাফুল (১৬)।
এ ছাড়া জেলার তাড়াশে জামাতাকে যৌতুক হিসেবে দেওয়া গরু নিয়ে বিরোধের জেরে বুধবার সন্ধ্যায় উপজেলার সগুনা ইউনিয়নের ধাপ তেতুলিয়া গ্রামে এক সালিশ বৈঠকে উভয়পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়েছে।

নারায়ণগঞ্জ : জেলার আড়াইহাজারে বুধবার তাস খেলা ও বাগান থেকে আম পাড়ায় বাধা দেওয়াকে কেন্দ্র করে কালাপাহাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন গং ও স্থানীয় আওয়ামী লীগ নেতা হক সাব গংয়ের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আয়ুব আলী (১৪) নামে এক স্কুলছাত্র মারা গেছে। এ ঘটনায় বৃহম্পতিবার দুপুরে মৃতের মা আয়েশা বেগম বাদী হয়ে একটি হত্যা মামলা করেছেন। মামলায় ২২ জনের নাম উল্লেখ্য করাসহ অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে।

সিলেট : শহরতলির টুকেরবাজারে বৃহস্পতিবার সকালে সাহেবেরগাঁওয়ের সিরাজুল হক ও আকমল হোসেন গ্রুপের সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ১২ জন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ ৮ জনকে আটক করেছে। সংঘর্ষকালে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ ৮৫ রাউন্ড শটগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]