ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ ৩০ আষাঢ় ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ১৪ জুলাই ২০২০

দুই কোটি টাকার সম্পত্তি লিখে নিয়েও মাকে রাস্তায় ফেলল সন্তানরা
পুলিশের হস্তক্ষেপে বাধ্য হলো দায়িত্ব নিতে
জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৯ মে, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

জয়পুরহাট পৌর শহরের জানিয়ার বাগান এলাকার বাসিন্দা সিরাতুন্নেছার বয়স ৮৬ বছর। স্বামী নূর মোহাম্মদ মোল্লা নাভানা কোম্পানিতে স্টোর কিপার পদে চাকরি করতেন। ১৮ বছর আগে স্বামীর মৃত্যুর পর পৈতৃক সূত্রে সিরাতুন্নেছা ১৫ শতক জমি পান। যার বর্তমান মূল্য দুই কোটি টাকার ওপরে বলে জানা গেছে। সিরাতুন্নেছার এ সম্পত্তি কৌশলে তার ছেলেরা লিখে নেওয়ার পর থেকেই তার ওপরে চলে অবহেলা ও মানসিক নির্যাতন। এরই বহিঃপ্রকাশ ঘটে সোমবারের ঈদুল ফিতরের দিনে। রাস্তায় অচল প্রায় বৃদ্ধাকে ফেলে যায় ছেলেরা। বৃদ্ধার আহাজারি করতে দেখে স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন করেন। পরে পুলিশ অসহায় বৃদ্ধাকে উদ্ধার করে সোমবার রাতে জয়পুরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সাময়িক সময়ের জন্য সেফহোমে রেখে আসেন। ওইদিন রাতেই বৃদ্ধার পক্ষে তার নাত বৌ শিল্পী আক্তার অভিযোগ করলে বৃদ্ধার তিন ছেলে আব্দুর রাজ্জাক, মোয়াজ্জেম হোসেন ও মোজাম্মেল হককে আটক করে পুলিশ।
মঙ্গলবার দুপুরে মায়ের দায়িত্ব নেয় বড় ছেলে আব্দুর রাজ্জাক। অন্য ছেলেরাও সহযোগিতার আশ^াস দিলে মুচলেকার পর তাদের ছেড়ে দেওয়া হয়। তিনি এখন রাজ্জাকের ব্যাংকার ছেলে অর্থাৎ নাতির দায়িত্বে আছেন বলে জানা গেছে।
জয়পুরহাট সদর থানার ওসি শাহরিয়ার খান জানান, আটককৃতরা কৌশলে তাদের মায়ের নামের সব জমি লিখে নেয়। এরপর থেকে ছেলেরা ওই বৃদ্ধা মায়ের ভরণপোষণে অবহেলা, গালমন্দ, মানসিক নির্যাতনসহ তার প্রতি চরম অমানবিক আচরণ করতে থাকেন। এরই একপর্যায়ে মায়ের ভরণপোষণ কোনো ছেলেই আর গ্রহণ করবেন না বলে সোমবার সকালে জয়পুরহাট-আক্কেলপুর সড়কের পাশে বৃদ্ধা মা ছিরাতুন্নেছাকে ফেলে রেখে চলে যায় তারা।
বাংলাদেশ মানবাধিকার কমিশন জয়পুরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আরাফাত হোসেন মুন বলেন, বাবা-মা ভরণপোষণ আইনে মামলা না করলে এবং কোনো ছেলে ভরণপোষণের দায়িত্ব নিলে অভিযুক্তদের ছেড়ে দেওয়া যেতে পারে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]