ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০ ২৪ আষাঢ় ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০

‘করোনা আপনার স্ত্রীর মতো, নিয়ন্ত্রণ  করতে চাইলেও পারা যাবে না’
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৯ মে, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 14

‘প্রাণঘাতী করোনাভাইরাস আপনার স্ত্রীর মতো, এটিকে নিয়ন্ত্রণ করতে চাইলেও পারা যাবে না’ বলে মন্তব্য করেছেন ইন্দোনেশিয়ার সুরক্ষা মন্ত্রী মোহাম্মদ মাহফুদ এমডি। গত মঙ্গলবার অনলাইনে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এমন মন্তব্য করেন।
ওই অনুষ্ঠানে মন্ত্রী মোহাম্মদ মাহফুদ এমডি বলেন, ‘আমি আমার একজন সহকর্মীর কাছ থেকে একটি কৌতুক শুনেছি। সেটি হলোÑ করোনা আপনার স্ত্রীর মতো। আপনি এটিকে নিয়ন্ত্রণ করতে পারবেন না। যখন আপনি এটি বুঝে যাবেন, তখন এই ভাইরাস নিয়েই আপনাকে বাঁচতে শিখতে হবে।’ দ্য জাকার্তা পোস্ট।
এদিকে, সুরক্ষা মন্ত্রীর এমন মন্তব্যের পর এ নিয়ে সমালোচনার ঝড় শুরু হয়েছে ইন্দোনেশিয়ায়। দেশটির বেসরকারি সংস্থা উইমেন সলিডারিটির প্রধান নির্বাহী কর্মকর্তা দিন্দা নিসা ইয়ুরা বলেন, এ ধরনের মন্তব্য নারীর প্রতি সহিংসতাকে আরও স্বাভাবিক করে তুলবে। একজন দায়িত্বশীল ব্যক্তির মুখ থেকে এমন মন্তব্য শোনাটা হতাশাজনক। ইন্দোনেশিয়ার অনুসন্ধানী নারী সাংবাদিক ফেব্রিয়ানা ফিরদাউস বলেন, যদি স্ত্রীকে পছন্দ না করেন, তাহলে কেন বিয়ে করলেন?
দেশটির সামাজিক যোগাযোগমাধ্যমেও মন্ত্রীর মন্তব্যকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের কটাক্ষ শুরু হয়েছে। ইন্দোনেশিয়ার নারী নেত্রীরা তীব্র সমালোচনা করছেন এবং এমন মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন। ইন্দোনেশিয়ায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৮৫১ জন। মৃত্যুবরণ করেছে প্রায় দেড় হাজার মানুষ। সুস্থ হয়ে উঠেছে ৬ হাজার ৫৭ জন।






এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]