ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০ ২৫ আষাঢ় ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০

ঢাকা আরিচা মহাসড়কে মানুষের চাপ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ২৯ মে, ২০২০, ৪:৪১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 69

ঢাকা আরিচা মহাসড়কসহ পাটুরিয়া ঘাটের বিভিন্ন বাসস্ট্যান্ড এলাকায় মানুষের চাপ বেড়েছে। ঢাকাগামী এ সকল মানুষ সকাল থেকেই কর্মস্থল ঢাকার দিকে ছুটছে। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার লোকজনের অন্যতম যোগাযোগ মাধ্যম হলো পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ।

আজ দুপুরে পাটুরিয়া এলাকায় দেখা যায়, রাজধানী ঢাকা যাবার জন্য যানবাহনের জন্য অপেক্ষা করছেন নারী পুরুষসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন। গণপরিবহন বন্ধ থাকার কারণে লোকজন অতিরিক্ত ভাড়া দিয়ে অটোরিক্স, ভ্যান, মোটরসাইকেল ও ট্রাকে করে ঢাকার দিকে চলছে। এ সকল লোকজনকে ভেঙ্গে ভেঙ্গ পথ পাড়ি দিয়ে যেতে হচ্ছে।
 
এছাড়া গাড়ির অপেক্ষায় মহাসড়কের বিভিন্ন বাসস্ট্যান্ডে লোকজনের ভিড় দেখা যায়। করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি নিয়েই এসব লোকজন ঢাকা ফিরছেন। স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে যানবাহনে চলাচল করছেন তারা। এদিকে সড়কে গণপরিবহ বন্ধ থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এসব যাত্রীদের।  

বিআইডব্লিউটিসি‘র আরিচাঅঞ্চলের ভারপ্রাপ্ত ডিজিএম মো. জিল্লুর রহমান জানান, ফেরির কোন সংকট নেই। এ নৌ-রুট দিয়ে জরুরি কাঁচামালবাহী ট্রাক, লাশবাহী গাড়ি, এম্বুলেন্স ও যাত্রীরা পারপার হচ্ছে। এই নৌরুটে ১৬ টি ফেরির মধ্যে ৯টি দিয়ে পারাপার করা হচ্ছে।

/এইচ




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]