ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩ জুলাই ২০২০ ১৯ আষাঢ় ১৪২৭
ই-পেপার শুক্রবার ৩ জুলাই ২০২০

করোনায় আক্রান্ত সুজেয় শ্যাম
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ৩০ মে, ২০২০, ১০:১৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 240

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন তার মেয়ে লিজা শ্যাম।

লিজা শ্যাম বলেন, কয়েক দিন ধরেই বাবা অসুস্থ। জ্বর ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। রক্তচাপও স্বাভাবিক ছিল না। গত বুধবার (২৭ মে) বাবার করোনা পরীক্ষার নমুনা নেয়া হয়। আজ টেস্টের রিপোর্ট হাতে পেয়েছি। রিপোর্টে করোনা পজিটিভ এসেছে।

বাবা সুজেয় শ্যামের জন্য দোয়া প্রার্থনা করেছেন লিজা শ্যাম। তিনি বলেন, বাবার জন্য সবাই দোয়া করবেন। তিনি যাতে দ্রুত সুস্থ হয়ে যান।

দেশের চলচ্চিত্রের গানে অসাধারণ অবদান রেখে শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে এ পর্যন্ত ৩টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন সুজেয় শ্যাম।

মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত তার সুর করা গানগুলোর মধ্যে ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’, ‘আজ রণ সাজে বাজিয়ে বিষাণ’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘ওরে আয়রে তোরা শোন’, ‘আয়রে চাষী মজুর কুলি’, ‘রক্ত চাই, রক্ত চাই’, ‘আহা ধন্য আমার’ উল্লেখযোগ্য।

হাছন রাজাকে নিয়ে নির্মিত ‘হাছন রাজা’ (২০০২) চলচ্চিত্রের সংগীত পরচালনা করে লাভ করেন তার প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের বিশেষ অনুরোধে এই চলচ্চিত্রের একটি গানেও কণ্ঠ দেন তিনি।

পরবর্তীতে ‘জয়যাত্রা’ ও ‘অবুঝ বউ’ চলচ্চিত্রের গানের সংগীত পরিচালনা করে যথাক্রমে ২০০৪ ও ২০১০ সালে একই পুরস্কার লাভ করেন তিনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]