ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ ৩০ আষাঢ় ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ১৪ জুলাই ২০২০

খেলা ও ব্যক্তিত্বের গুণেই আজকের শচিন টেন্ডুলকার
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ১ জুন, ২০২০, ২:২৪ পিএম আপডেট: ০১.০৬.২০২০ ২:২৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 100

ক্রিকেটে ব্যাটিং কিংবদন্তি শচিন টেন্ডুলকারের ভক্তের যেমন শেষ নেই, তেমনই তার গুণেরও শেষ নেই। বিয়নী, ভদ্র এই ব্যাটিং জাদুকর একই সঙ্গে খেলায় বেটিংয়ে এবং ব্যাক্তিত্বে কামিয়েছেন সমান সুনাম।

শনিবার টুইট করে লক্ষ্মণ তাই জানালেন। বিভিন্নভাবে তাকে অনুপ্রাণিত করা সতীর্থদের প্রতি শ্রদ্ধা জানাবেন বলে জানান তিনি। এরই ধারাবাহিকতায় রোববার টেন্ডুলকারের ছবি দিয়ে তাকে প্রশংসায় ভাসিয়েছেন সাবেক এই ক্রিকেটার।

তিনি লিখেন, তার উজ্জ্বল ক্যারিয়ারই তাকে কিংবদন্তি বানিয়েছে। কিন্তু এরচেয়ে আকর্ষণীয় হচ্ছে তার দায়বদ্ধতা, আবেগ এবং ক্রিকেটের প্রতি শ্রদ্ধা, যেগুলো তাকে আজকের শচিন বানিয়েছে। এত প্রশংসা পাওয়ার পরও পা মাটিতে রাখা তার দারুণ এক দক্ষতা; তার মহত্বের অন্যতম একটি ছাপ।

টেস্ট ও ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক এই মাহানায়কের বিনয় সেই রানকেও যেন  ছাড়িয়ে যায়। তাই তো সতীর্থদের ভালোবায় সব সময় সিক্ত ছিলেন তিনি। আসন করে নিয়েছেন ভক্তদের হৃদয়ে। 

২৪ বছরের ক্যারিয়ারে খেলেছেন দুইশ টেস্ট। ৫৩.৭৮ গড়ে করেছেন ১৫ হাজার ৯২১ রান, সেঞ্চুরি ৫১টি। পঞ্চাশ ওভারের ক্রিকেটেও তিনি ছিলেন অসাধারণ ব্যাটসম্যান। ৪৬৩ ওয়ানডে খেলে ৪৯ সেঞ্চুরিতে রান করেছেন ১৮ হাজার ৪২৬, গড় ৪৪.৮৩। ইতিহাসের একমাত্র ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে করেছেন সেঞ্চুরির সেঞ্চুরি।

/আরএ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]