ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০ ২৫ আষাঢ় ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০

কেরালার হাইকোর্টের মন্তব্য : মা-বাবাকে ছাড়তে চাপ দিলে স্ত্রীকে ডিভোর্স দেওয়া যাবে
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২ জুন, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

বিয়ের পর স্ত্রী যদি মা-বাবাকে ছেড়ে আলাদা থাকার জন্য চাপ দেন, তাহলে তাকে ডিভোর্স দিতে পারবেন স্বামী। স্বামীকে বারবার চাপ দিয়ে বাবা-মাকে ছাড়তে বলাটা তার ওপর মানসিক নির্যাতন। এবং এটিকে দণ্ডনীয় অপরাধ বলা চলে। তাই স্ত্রীকে ডিভোর্স দেওয়ার জন্য এটিই যথেষ্ট কারণ। রোববার একটি বিচ্ছেদের মামলার ভিত্তিতে এমনই মন্তব্য করল ভারতের কেরালার হাইকোর্ট। এনডিটিভি।
স্ত্রী মাকে ছেড়ে আলাদা থাকতে চেয়ে চাপ দিচ্ছেন, এ অভিযোগ তুলে কেরালার হাইকোর্টে বিচ্ছেদের মামলা করেন এক ব্যক্তি। পালটা ওই ব্যক্তির স্ত্রী অভিযোগ করেন, শাশুড়ির নির্দেশে স্বামী মদ্যপান করে তার ওপর অত্যাচার চালাত। তিনি স্বামীর সঙ্গে ঘর করতে চান, কিন্তু শাশুড়ির সঙ্গে নয়। সেই মামলার ভিত্তিতে বিচারপতি এএম শফিক ও বিচারপতি মেরি জোসেফের ডিভিশন বেঞ্চ জানায়, অসহায় বাবা-মা এবং স্ত্রীর প্রত্যাশা, এই দুইয়ের টানাপড়েনের মধ্যে জীবনধারণ যেকোনো পুরুষের জন্যই দুঃসহ।
এই ধরনের কোনো ঘটনায় যদি দেখা যায় ডিভোর্সের জন্য অন্য কোনো গ্রহণযোগ্য কারণ নেই। তখন শুধু এ কারণের ভিত্তিতেই স্ত্রীকে ডিভোর্স দিতে পারবেন স্বামী। এ পর্যবেক্ষণের পরই আদালত রায় দেয়, শাশুড়ির থেকে আলাদা থাকার জন্য চাপ দেওয়ার এ আচরণের জন্য পুরুষ সঙ্গী তার স্ত্রীকে ডিভোর্স দিতে পারেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]