ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৬ জুলাই ২০২০ ২২ আষাঢ় ১৪২৭
ই-পেপার সোমবার ৬ জুলাই ২০২০

লিবিয়ায় মানবপাচার চক্রের হোতা এনামুল আটক
ফরিদপুর প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৩ জুন, ২০২০, ১১:০৭ পিএম আপডেট: ০৩.০৬.২০২০ ১২:১৭ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 10

সালথা থানা পুলিশ লিবিয়ায় মানবপাচার চক্রের অন্যতম হোতা এনামুল হক গাজীকে (৪২) আটক করেছে। মঙ্গলবার ভোরে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার গোয়ালা ইউনিয়নের গোয়ালা বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।
সালথা থানার ওসি মোহাম্মদ আলী জিন্নাহ জানান, সালথা থানার বল্লভদী ইউনিয়নের আলমপুর গ্রামের কবির শেখের ছেলে কামরুল শেখ লিবিয়ার মিজদা শহরে মানবপাচারকারীদের গুলিতে নিহত হন। এ ঘটনায় নিহতের বাবা কবির শেখ বাদী হয়ে গত সোমবার ছয়জনের বিরুদ্ধে সালথা থানায় একটি মামলা করেন। মামলার পর মঙ্গলবার ভোররাতে মানবপাচার চক্রের অন্যতম হোতা এনামুলকে আটক করে পুলিশ। প্রাথমিক তদন্তে আসামি এনামুল হক মামলার অন্য আসামিদের সঙ্গে পরস্পরের যোগসাজশে নিহত কামরুল শেখকে অবৈধ পথে লিবিয়া পাঠানোর জন্য বাদীর কাছ থেকে টাকা গ্রহণের ঘটনায় জড়িত থাকার বিষয়ে সত্যতা পাওয়া গেছে। এ ছাড়া মামলায় উল্লিখিত আসামিরা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য বিভিন্ন এলাকার যুবকদের প্রলোভন দিয়ে লিবিয়ায় পাঠিয়েছে। মানবপাচার কাজের সঙ্গে এনামুল হক গাজী সম্পৃক্ত ছিল বলে পুলিশকে জানিয়েছে।
ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. জামাল পাশা জানান, গত ২৮ মে লিবিয়ায় মানবপাচারকারীদের গুলিতে ২৬ বাংলাদেশি নিহত হয়। নিহত ২৬ জনের মধ্যে একজনের বাড়ি সালথা উপজেলার বল্লভদী ইউনিয়নে। সে যাদের প্ররোচনায় লিবিয়ায় পাচার হয়েছিল তাদের বিরুদ্ধে ভিকটিমের বাবা বাদী হয়ে ছয়জনকে আসামি করে একটি মামলা করেছেন। সেই ছয় আসামির মধ্যে অন্যতম এনামুল হক। অচিরেই অন্য আসামিদেরও আটক করে আইনের আওতায় আনা হবে বলে জানা গেছে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]