ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ১১ জুলাই ২০২০ ২৭ আষাঢ় ১৪২৭
ই-পেপার শনিবার ১১ জুলাই ২০২০

দেশে ফিরলেন রামপাল পাওয়ার প্লান্টের ভারতীয় শ্রমিকরা
খুলনা ব্যুরো
প্রকাশ: বুধবার, ৩ জুন, ২০২০, ১১:১৮ পিএম আপডেট: ০৩.০৬.২০২০ ১২:২৭ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 12

দেশের অন্যতম বিদ্যুৎ প্রকল্প রামপাল পাওয়ার প্লান্টে কর্মরত ভারতীয় শ্রমিকরা দেশে ফিরলেন। এক সপ্তাহের ব্যবধানে চার ধাপে মোট ৬০১ জন শ্রমিক নিজ দেশে ফিরে যান। এয়ার ইন্ডিয়ার বিমান যোগে এসব শ্রমিকরা ভারতের পশ্চিমবঙ্গ, বিহার, উড়িশা এবং পাঞ্জাবের উদ্দেশে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। এর মধ্যে প্রথম ধাপে বুধবার ১১২ জন, বৃহস্পতিবার ১৬৯ জন এবং মঙ্গলবার ৩২০ জন শ্রমিক নিজ দেশে ফিরে যান।
বৈশি^ক মহামারি করোনা পরিস্থিতির কারণে ভারতে লকডাউন ঘোষণার পর থেকেই দেশে ফেরার দাবি জানিয়ে আসছিল এসব শ্রমিকরা। বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি প্রাইভেট লিমিটেডের (বিআইএফপিসিএল) সহযোগিতা, স্থানীয় প্রশাসনের প্রচেষ্টা এবং ভারতীয় দূতাবাসের মাধ্যমে দুই দেশের সরকারের সব প্রস্তুতি সম্পন্নের মধ্য দিয়ে করোনা মহামারির ভয়াবহ পরিস্থিতির মধ্যে ভারতীয় শ্রমিকদের নিজ দেশে ফেরা সম্ভব হলো।
এদিকে এখনও পর্যন্ত রামপাল পাওয়ার প্লান্টে কর্মরত কোনো শ্রমিকের করোনাভাইরাস সংক্রমিত হওয়ার রেকর্ড নেই। এমনকি প্লান্ট অভ্যন্তরে কর্মরত দেশি-বিদেশি কোনো কর্মকর্তা, কর্মচারী বা শ্যমিক কেউই কারোর পজিটিভ নন। পাওয়ার প্লান্টের সবাই সুস্থ ও নিরাপদ
আছেন বলে প্লান্টের মেডিকেল টিমের সদস্যরা নিশ্চিত করেছেন।
দেশে গমনেচ্ছুক ভারতীয় শ্রমিকদের পুরো বিষয়টি সার্বক্ষণিক মনিটরিং করার জন্য বিআইএফপিসিএলের পক্ষ থেকে রামপাল পাওয়ার প্লান্টের উপপ্রকল্প পরিচালক মো. রেজাউল করিমকে আহŸায়ক এবং ম্যানেজার ওয়ালি উল্লাহকে সদস্য সচিব করে ছয় সদস্য বিশিষ্ট টাস্কফোর্স কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেনÑ প্রতিষ্ঠানের ডিজিএম আনোয়ারুল আজিম, ম্যানেজার নিশিত দত্ত, ডেপুটি ম্যানেজার তরিকুল ইসলাম এবং সহকারী ম্যানেজার মো. জাহাদুল হক।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]