ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ ১৬ আশ্বিন ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০

যুক্তরাষ্ট্রের সঙ্গে সহযোগিতা অব্যাহত থাকবে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বুধবার, ৩ জুন, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 34

করোনাভাইরাস ইস্যু নিয়ে বিশ^ স্বাস্থ্য সংস্থার সঙ্গে দূরত্ব বেড়েই চলছিল মার্কিন যুক্তরাষ্ট্রের। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুক্রবার জাতিসংঘের স্বাস্থ্য বিষয়ক সংস্থাটির সঙ্গে সম্পর্কচ্ছেদ করার ঘোষণা দেন। সোমবার বিশ^ স্বাস্থ্য সংস্থার মহাব্যবস্থাপক টেড্রোস আধানম গেব্রেইয়েসুস জানিয়েছেন, যুক্তরাষ্ট্র সম্পর্কচ্ছেদ করলেও তাদের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখবে সংস্থাটি। হিন্দুস্তান টাইমস।
টেড্রোস আধানম জানান, যুক্তরাষ্ট্রের সঙ্গে বিশ^ স্বাস্থ্য সংস্থার সবধরনের সহযোগিতা অব্যাহত থাকবে। যুক্তরাষ্ট্রের সংযুক্তি ও সমর্থনের মাধ্যমে বিশ^ স্বাস্থ্য সংস্থা কর্তৃক গোটা বিশ^ অনেক উপকৃত হয়েছে। দশকের পর দশক ধরে যুক্তরাষ্ট্রের সরকার ও মানুষের বদান্যতা, দানশীলতা ও অবদানের মাধ্যমে বৈশি^ক স্বাস্থ্য ব্যবস্থার অনেক উন্নতি হয়েছে। তাদের অবদানে বিশ^ব্যাপী অনেক পরিবর্তন এসেছে। আশা করছি ভবিষ্যতেও তাদের সঙ্গে আমাদের সম্পর্ক ও সহযোগিতা অব্যাহত থাকবে।
১৯৪৮ সালে বিশ^ স্বাস্থ্য সংস্থা এবং আমেরিকার যে সম্পর্ক শুরু হয়েছিল, তাতে ছেদ পড়ার সম্ভাবনা দীর্ঘদিন ধরেই তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত করোনাভাইরাস মহামারি মোকাবিলা নিয়ে গত শুক্রবার বিশে^র সর্বোচ্চ স্বাস্থ্য পরিচালনাকারী সংস্থার সঙ্গে সম্পর্কে ইতি টানার ঘোষণা দেন ডোনাল্ড ট্রাম্প।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]