ই-পেপার বৃহস্পতিবার ২ মে ২০২৪
বৃহস্পতিবার ২ মে ২০২৪

অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ
প্রকাশ: শনিবার, ১৮ মে, ২০১৯, ১২:৫৬ এএম আপডেট: ১৮.০৫.২০১৯ ৮:৩২ পিএম  (ভিজিট : ৫৪৫)
আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে উইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে প্রথমবারের মত কোনো পূর্ণ সদস্য দলের বিপক্ষে শিরোপা জিতেছে বাংলাদেশ জাতীয় দল। নিজেদের ইতিহাসে এটি টাইগারদের দ্বিতীয় ত্রিদেশীয় সিরিজ জয় এবং টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে প্রথম ফাইনাল জয়, সপ্তমবারের প্রচেষ্টায়। এই ফাইনাল তাই সত্যিকার অর্থেই ‘লাকি সেভেন’ হয়ে উঠেছিল মাশরাফি বিন মুর্তজার দলের জন্য, এ কথা বলা যেতেই পারে!

বৃস্টি আইনে ফাইনাল ম্যাচ জয়ের জন্য ২৪ ওভারে ২১০ রানের টার্গেট পায় বাংলাদেশ। ওপেনার সৌম্য সরকারের ৪১ বলে ৬৬ ও মিডল-অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেকের ২৪ বলে অপরাজিত ৫২ রানের সুবাদে ২২ দশমিক ৫ ওভারে ২১৩ রান তুলে ফাইনাল ম্যাচ জিতে নেয় টাইগাররা। সৌম্য ৯টি চার ও ৩টি ছক্কা এবং মোসাদ্দেক ২টি চার ও ৫টি ছক্কা মারেন।

এর আগে ডাবলিনে অনুষ্ঠিত ৫০ ওভারের ম্যাচের ফাইনালে টস হেরে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। ব্যাট হাতে নেমে ২০ দশমিক ১ ওভারে বিনা উইকেটে ১৩১ রান করে ওয়েস্ট ইন্ডিজ। এরপর বৃষ্টির কারনে বন্ধ হয়ে যায় খেলা। দীর্ঘক্ষণ খেলা বন্ধ থাকায় বৃস্টি আইনে শেষ পর্যন্ত ফাইনাল ম্যাচটি ২৪ ওভারে নির্ধারন করা হয়।

এর আগে ২৪ ওভারে ১ উইকেটে ১৫২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার শাই হোপ ৭৪ রান করে বাংলাদেশের স্পিনার মেহেদি হাসান মিরাজের বলে আউট হন। তবে আরেক ওপেনার সুনীল অ্যামব্রিস ৬৯ ও ড্যারেন ব্রাভো ৩ রানে অপরাজিত থাকেন। ৪ ওভারে ২২ রানে ১ উইকেট নেন বাংলাদেশের মিরাজ।


সংক্ষিপ্ত স্কোর

উইন্ডিজ ১৫২/১ (২৪ ওভার)
হোপ ৭৪, আমব্রিস ৬৯*, ব্রাভো ৩*
মিরাজ ৪-০-২২-১, মাশরাফি ৬-০-২৮-০, সাইফউদ্দিন ৫-০-২৮-০, মুস্তাফিজ ৫-০-৫০-০

বাংলাদেশ ২১৩/৫ (২২.৫ ওভার) (ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে লক্ষ্য ২১০)
সৌম্য ৬৬, মোসাদ্দেক ৫২*, মুশফিক ৩৬, রিয়াদ ১৯*, তামিম ১৮
রেইফার ২৩/২, গ্যাব্রিয়েল ৩০/২

ফল: বাংলাদেশ ৫ উইকেটে জয়ী।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close