ই-পেপার রোববার ২০ অক্টোবর ২০১৯ ৪ কার্তিক ১৪২৬
ই-পেপার রোববার ২০ অক্টোবর ২০১৯

বর্ণালি দে’র রহস্যজনক মৃত্যুর বিচার বিভাগীয় তদন্তের দাবি জাবি শিক্ষার্থীদের
জাবি প্রতিনিধি
প্রকাশ: রোববার, ৭ জুলাই, ২০১৯, ৩:২১ পিএম আপডেট: ০৭.০৭.২০১৯ ৫:১২ পিএম | অনলাইন সংস্করণ

বর্ণালি দে’র রহস্যজনক মৃত্যুর বিচার বিভাগীয় তদন্তের দাবি জাবি শিক্ষার্থীদের

বর্ণালি দে’র রহস্যজনক মৃত্যুর বিচার বিভাগীয় তদন্তের দাবি জাবি শিক্ষার্থীদের


‘মা আমাকে জোর করে ঢাকা পাঠিও না, ওরা আমাকে লাশ বানিয়ে পাঠাবে। প্রতিদিন বলে তুই মর। তুই মরলে আমি তোর চেয়ে সুন্দর মেয়ে পাবো।’ মৃত্যুর আগে বাবার বাসা থেকে স্বামীর বাসায় যাওয়ার সময় কেঁদে কেঁদে মায়ের কাছে এ কথা বলেন বর্ণালি দে। এভাবেই তার বোনের মানসিক নির্যাতনের বর্ণনা দেন জাবি শিক্ষার্থী পূজা মজুমদার।

বর্ণালি দে গত ২ জুলাই স্বামীর বাড়িতে গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছে বলে প্রচার করে তার স্বামীর বাড়ির লোকজন। বর্ণালির বোন পূজা মজুমদার বলেন,আমরা ধারণা করছি হত্যার পর ফ্যানের সঙ্গে ঝুলিয়ে দেওয়া হয়েছে বর্ণলিকে, যাতে বিষয়টি আত্মহত্যা হিসাবে চালিয়ে দেওয়া যায়। এ ঘটনায় রামপুরা থানায় মামলা করা হলেও বর্ণলির স্বামী মিথুনদের আত্মীয় ঔ থানার পুলিশ কর্মকর্তা তদন্তে প্রভাবিত করবে বলে আমরা আশঙ্কা করছি।

এ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত ও আত্মহত্যায় প্ররোচনা কারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবিতে রোববার দুপুর ২টায় জাবির শহীদ মিনার পাদদেশে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কয়েকশত শিক্ষার্থী। এ মানববন্ধনের সাথে একাত্বতা প্রকশ করেন জাবি ছাত্র ইউনিয়ন,ছাত্র ফ্রন্ট, ছাত্র মৈত্রী সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

মানববন্ধনে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সহকারী অধ্যাপক সালমা আহমেদ বলেন, দেড় বছরের বাচ্চা রেখে একজন মা কখনো আত্মহত্যা করতে পারে না। ঘটনাটি আত্মহত্যা হলেও এর পেছনে বর্ণালির স্বামী মিথুনের প্ররোচনা রয়েছে বলে আমরা মনে করি।

জাবির সাংবাদিকতা বিভাগের সভাপতি শেখ আদনান ফাহাদ বলেন, এ ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি স্বরাষ্ট্র মন্ত্রী ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]