ই-পেপার শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

নড়াইলে ডেঙ্গু পরিস্থিতি অবনতির দিকে
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯, ৩:৪৬ পিএম  (ভিজিট : ১৮২)
নড়াইলে ডেঙ্গু পরিস্থিতি কিছুটা অবনতির দিকে। গত ২৪ ঘন্টায় বিভিন্ন হাসপাতালে মোট ভর্তি হয়েছে ১৮ জন। এর মধ্যে নড়াইল সদর হাসপাতলে ১২ জন আর লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে ৬ জন। সদর হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে বর্তমানে ১৯ জন রোগী ভর্তি আছে। আর লোহাগড়া রয়েছে ১০ জন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত জুলাই মাসের ১৭ তারিখ থেকে ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি শুরু হয়। এ পর্যন্ত (২২ আগষ্ট)জেলায় মোট ১৯৮ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে,আক্রান্ত রোগীদের মধ্যে ১৩৯ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে। ৩০ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। বাকি সাধারন ডেঙ্গু অবস্থায় ২৯ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এ পর্যন্ত কোন ডেঙ্গু রোগী মারা যায়নি।

ডেঙ্গু পরিস্থিতি বিষয়ে জানতে চাইলে নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মশিউর রহমান বাবু বলেন,প্রাথমিক ভাবে ডেঙ্গু পজেটিভ ধরা পড়লে তাদের হাসপাতালে ভর্তি করা হয়,এর সবাই যে মারাতœকভাবে অক্রান্ত তা নয়। ডেঙ্গুর শখসিন্ড্রোম ধরা পড়লে তাকে প্লাটিলেট দিতে হয়,যা নড়াইল বা আশেপাশের জেলা গুলোতেও নাই,যে কারণে  খুলনা মেডিকেলে রেফার্ড করা হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close