ই-পেপার শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯ ৬ আশ্বিন ১৪২৬
ই-পেপার শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯

আতিয়া মহলে জঙ্গি: তিনজনকে অভিযুক্ত করে চার্জশীট
নিজস্ব প্রতিবেদক, সিলেট
প্রকাশ: শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯, ৮:২১ পিএম আপডেট: ০৭.০৯.২০১৯ ৮:২৯ পিএম | অনলাইন সংস্করণ

আতিয়া মহলে জঙ্গি: তিনজনকে অভিযুক্ত করে চার্জশীট

আতিয়া মহলে জঙ্গি: তিনজনকে অভিযুক্ত করে চার্জশীট

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িস্থ আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযান চলাকালে ঘরের মধ্যে বোমা বিস্ফোরণে চার জঙ্গি নিহতের ঘটনার মামলায় চার্জশীট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতে শনিবার দুপুরে এই চার্জশীট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক আবুল হোসেন।

আবুল হোসেন জানান, চার্জশীটে ৩ জনকে অভিযুক্ত করা হয়েছে। তারা হলেন, বিস্ফোরণে নিহত জঙ্গি মর্জিনার ভাবি আর্জিনা (১৯), মর্জিনার ভাই জহুরুল হক ওরফে জসিম (২৫) এবং হাসান (২৬) নামের আরেক জঙ্গি।

তিনি আরও জানান, চার্জশীটে অভিযুক্তরা জঙ্গিবাদে উদ্বুদ্ধ। আতিয়া মহলের চার জঙ্গিকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করেছিল তারা। এতে মোশাররফ নামে আরেক জঙ্গির সম্পৃক্ততা পাওয়া গেছে। তবে সে মৌলভীবাজারের নাসিরনগরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত হয়।

জানা গেছে, চট্রগ্রামের সীতাকুন্ডে জঙ্গি হামলার ঘটনায় ২০১৭ সালের ১৫ মার্চ আর্জিনা ও জসিমকে গ্রেফতার করা হয়। এছাড়া হাসানকে কুমিল্লার চান্দিনা থেকে ওই বছরের ৭ মার্চ গ্রেফতার করা হয়েছিল। পরে তাকে নিয়ে চট্রগ্রামের মিরসরাইয়ে অভিযান চালিয়ে বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে পুলিশ।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৩ মার্চ আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযান শুরু হয়। ‘অপারেশন টোয়াইলাইট’ নামের ওই অভিযান চলাকালে ২৫ মার্চ সন্ধ্যায় আতিয়া মহলের পাশেই বোমা বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এতে র‌্যাবের গোয়েন্দা বিভাগের তৎকালীন প্রধান লে. কর্ণেল আবুল কালাম আজাদ ও দুই পুলিশ পরিদর্শকসহ সাতজন নিহত হন। এ ঘটনায় সিলেট মেট্রোপলিটন পুলিশের মোগলাবাজার থানার তৎকালীন এসআই শিপলু দাস বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]