ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ ২১ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

হবিগঞ্জের সাইফুল হত্যার প্রতিবাদে মানববন্ধন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১, ৭:৫২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 421

হবিগঞ্জ জেলা সদর হাসপাতালের ল্যাব টেকনিশিয়ান সাইফুল ইসলামকে দিনদুপুরে রাস্তায় পিটিয়ে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন এবং সমাবেশ করা হয়েছে।

শুক্রবার (৩১ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে ২০০৯ সালে এসএসসি ও ২০১১ সালে এইচএসসি পাশ করা শিক্ষার্থীদের ফেসবুক ভিত্তিক গ্রুপ ৯/১১ পরিবার এই কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে জানানো হয়, গত ২৮শে ডিসেম্বর হাসপাতালে দায়িত্ব পালনের সময় রক্ত পরীক্ষা করা নিয়ে স্থানীয় দুই তরুনের সঙ্গে সাইফুলের কাটাকাটি হয়। তখন ওই দুই তরুণ চলে যায়। পরে দুপুর ২টার দিকে ব্যক্তিগত কাজে সাইফুল শহরের খাজা গার্ডেন শপিংমলে যায়। সেখান থেকে রিক্সায় ফেরার পথে তর্ক হওয়া সেই দুইজন তার পথরোধ করে হামলা চালায়। ওই সময় একজন বাঁশ দিয়ে সাইফুলের মাথায় আঘাত করে দ্রুত স্থান ত্যাগ করে। পরে পথচারী সাইফুলকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। অবস্থার অবনতি ঘটলে চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট এম সি ওসমানী হাসপাতালে রেফার্ড করে। সেখানে নেওয়ার সময় বিকেল ৫টার সময় মারা যায় সাইফুল। হত্যার তিন দিন পেরিয়ে গেলেও কেউ গ্রেফতার হয়নি।

প্রকাশ্যে পিটিয়ে হত্যা করা নিয়ে ৯/১১ পরিবারের সদস্য হাবীব ওয়াহিদ মিজান বলেন, আমাদের হবিগঞ্জের সাইফুল আমাদের বন্ধু না, আমাদের ভাই ছিল। যে কিনা করোনার সময় নিজের জীবনবাজি রেখে হবিগঞ্জের মানুষদের স্বাস্থ্য সেবা দিয়ে গেছে। সেই তাকেই নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই হবিগঞ্জের মাটিতে। এটা আমাদের কখনো কাম্য ছিল না। এটা খুবই ন্যক্কারজনক ও দুঃখজনক ঘটনা। আমরা সাইফুলকে হত্যাকারীদের ফাঁসি চাই।

আরেক সদস্য অ্যাড. সাদিয়া মল্লিক বলেন, সাইফুলের মৃত্যুতে আমাদের বন্ধুমহলে শোকের ছায়া নেমে এসেছে। সিসি ক্যামেরাসহ প্রত্যেক জায়গায় খুনিদের ছবি স্পষ্টভাবে দেখা যাচ্ছে। সুতরাং আমরা দাবি জানাচ্ছি, অনতিবিলম্বে সাইফুলের হত্যাকারীদের ধরে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়। মিছিলটি প্রেসক্লাব থেকে পল্টন মোড় হয়ে বিজয়নগর পানির ট্যাংকির কাছে গিয়ে শেষ হয়। সমাপনী বক্তব্যে তারা ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন। এই সময়ের মধ্যে দোষীদের গ্রেফতার না করা হলে ঢাকাসহ সারা বাংলাদেশে তারা আন্দোলনের ডাক দিবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ৯/১১ পরিবারের সদস্য রাসেল আহম্মেদ, রফিকুল ইসলাম, রাইসুল ইসলাম, তুহিন প্রমুখ।

/আরএ


আরও সংবাদ   বিষয়:  হবিগঞ্জ   সাইফুল হত্যা  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com