ই-পেপার রবিবার ২৮ এপ্রিল ২০২৪
রবিবার ২৮ এপ্রিল ২০২৪

করোনায় ৭ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১, ৭:২৫ পিএম  (ভিজিট : ৩০৬)
গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭০ জনের। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৫০৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৫ হাজার ২৭ জন। মৃত সাত জনের মধ্যে পুরুষ চারজন ও নারী তিনজন।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গতকাল করোনায় একজনের মৃত্যু ও ৪৯৫ জনের শনাক্তের খবর জানিয়েছিল অধিদফতরটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সুস্থ হয়েছেন ৩৯৫ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৮ হাজার ৮১১ জন কোভিড রোগী।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৬৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ২৫ শতাংশ।
এ পর্যন্ত মোট ১ কোটি ১৪ লাখ ৭২ হাজার ৮১৫টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।
 
উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদফতর। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

এফএইচ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close