ই-পেপার বুধবার ১ মে ২০২৪
বুধবার ১ মে ২০২৪

আলোচিত সিনেমা
প্রকাশ: শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২, ৪:৪০ এএম  (ভিজিট : ২২৫)
করোনাপরবর্তী চলচ্চিত্রে ঘুরে দাঁড়ানোর বছর ছিল ২০২২। চলতি বছরে ‘পরাণ’ ও ‘হাওয়া’র সাফল্যে চাঙ্গা হয়ে উঠে ঢাকাই সিনেমা। প্রশংসাও কুড়িয়েছে বেশ কিছু ছবি। এর মধ্যে গলুই, শান, বিউটি সার্কাস, অপারেশন সুন্দরবন, দামাল, দেশান্তর, কুড়া পক্ষীর শূন্যে উড়া উল্লেখযোগ্য

পরাণ
এ বছরের আলোচিত সিনেমা ‘পরাণ’। এই সিনেমা দেখার জন্য প্রেক্ষাগৃহে উপচে পড়া ভিড় দেখা গিয়েছিল। রায়হান রাফি পরিচালিত সিনেমাটিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মীম ও শরিফুল রাজ। 

হাওয়া 
হাওয়া সিনেমা মুক্তি পাওয়ার পর প্রেক্ষাগৃহে দর্শক যেন হুমড়ি খেয়ে পড়ে। সিনেমাটি দেশের পাশাপাশি বিদেশেও দারুণ ব্যবসা করেছে। মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমাটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, নাজিফা তুষি, সোহেল মণ্ডল প্রমুখ। নির্মাণ করেছেন মেজবাউর রহমান সুমন। 

দামাল
এই বছর ‘দামাল’ সিনেমাটিও আলোচনায় ছিল। রায়হান রাফি পরিচালিত সিনেমাটিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, শরিফুল রাজ, বিদ্যা সিনহা মীম প্রমুখ। 

দিন : দ্য ডে 
এ ঈদুল ফিতরে মুক্তি পায় অনন্ত জলিল ও বর্ষা দম্পতির সিনেমা ‘দিন : দ্য ডে’। সিনেমার বাজেট নিয়ে নানা সমালোচনা থাকলেও বেশ আলোচনার মধ্যেই ছিল সিনেমাটি। সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি নির্মাতা মর্তুজা আতাশ জমজম। সিনেমাটি নিয়ে নির্মাতা ও অনন্ত জলিলের মধ্যে আইনি জটিলতা তৈরি হয়েছে।

৫১ সিনেমায় বছর
ছিটমহল, তোর মাঝেই আমার প্রেম, শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২, মাফিয়া- ১, মুখোশ, শিমু (মেইড ইন বাংলাদেশ), গুণিন, লকডাউন লাভ স্টোরি, জাল ছেঁড়ার সময়, গলুই, শান, বিদ্রোহী, বড্ড ভালোবাসি, পাপ পুণ্য, আগামীকাল, বিক্ষোভ, তালাশ, অমানুষ, পরাণ, দিন : দ্য ডে, সাইকো, কার্নিশ, যা হারিয়ে যায়, হাওয়া, আশীর্বাদ, ভাইয়ারে, লাইভ, বীরত্ব, অপারেশন সুন্দরবন, বিউটি সার্কাস, ঈশা খাঁ, হৃদিতা, যাও পাখি বলো তারে, রাগী, জীবন পাখি, বসন্ত বিকেল, রোহিঙ্গা, দামাল, কুড়া পক্ষীর শূন্যে উড়া, দেশান্তর, ভাঙন, মেইড ইন চিটাগং, ও মাই লাভ, হডসনের বন্দুক, জয় বাংলা, ৭১ এর একখণ্ড ইতিহাস, পায়ের ছাপ, কাগজ, বীরাঙ্গনা ৭১ ও মেঘ রোদ্দুর খেলা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close