ই-পেপার শুক্রবার ১৭ মে ২০২৪
শুক্রবার ১৭ মে ২০২৪

জামালপুরে প্লাস্টিক রিসাইকেলিং কারখানায় নারী শ্রমিকের মৃত্যু
প্রকাশ: বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:৫৭ পিএম  (ভিজিট : ২৩৮)
জামালপুর শহরের চন্দ্রা এলাকায় মুনতাসির প্লাস্টিক প্রসেসিং কারখানায় কাজ করার সময় দুর্ঘটনায় শিলা (৪০) নামের এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। 

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে জামালপুর শহরের চন্দ্রা বাইপাস সড়ক সংলগ্ন মেসার্স মুনতাসির প্লাস্টিক প্রসেসিং স্টোর নামক কারখানায় এই দুর্ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শী স্থানীয় ভুট্টু নামের এক ব্যক্তি জানায়, প্রতিদিনের মতো চারজন নারী শ্রমিক কারখানায় কাজ করতে ছিল। সকালে জুলহাস নামের আরেক কারখানার মালিক শিলা নামের এই নারী শ্রমিককে তার কাজের জন্য এখানে নিয়ে আসেন। এসময় একটি হাউজে কাটিং প্লাস্টিক পরিষ্কার করার সময় শিলার মাথার চুল মেশিনে আটকে ছিন্ন ভিন্ন হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। তাকে উদ্ধার করে দ্রুত জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার মৃতদেহ সহকর্মী অপর কারখানার মালিক জুলহাস মিয়া নিহতের বাড়িতে নিয়ে যায়। 

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত শিলা জামালপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের নারিকেলী গহের পাড়া গ্রামের মৃত ফকির শেখের স্ত্রী। তার দুটি ছেলে সন্তান রয়েছে। তিনি শহরের ফিশারী মোড় এলাকায় জুলহাস মিয়ার কারখানায় কাজ করতেন বলে জানায় স্থানীয়রা। আজই প্রথম তিনি এই কারখানায় এসেছিলেন। 

এ বিষয়ে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহব্বত কবির জানান, প্লাস্টিক রিসাইকেলিং কারখানায় শিলা নামের এক নারী শ্রমিক কাজ করার সময় মেশিনে চুল আটকে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করে। পরবর্তীতে লাশ উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়। সেখান থেকে পরিবারের লোকজন মৃতদেহ তার বাড়িতে নিয়ে যায়। সেখানে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close