ই-পেপার শুক্রবার ১৭ মে ২০২৪
শুক্রবার ১৭ মে ২০২৪

সময়ের আলোয় সংবাদ প্রকাশের পর এমপির হাসপাতাল পরিদর্শন
প্রকাশ: শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ৩:১৪ এএম  (ভিজিট : ১৯০)
দৈনিক সময়ের আলো পত্রিকায় গত ১৯ ফেব্রুয়ারি ‘বড় দুর্ঘটনার আশঙ্কা চিকিৎসক-রোগীদের’ শিরোনামে একটি সংবাদ প্রকাশের পর বৃহস্পতিবার দুপুরে জামালপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল পরিদর্শন করেছেন জামালপুর সদর-৫ আসনের সংসদ সদস্য ও সাবেক মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ। 

তিনি প্রথমেই হাসপাতালের ঝুঁকিপূর্ণ এক তলা বহির্বিভাগ ভবনের প্রতিটি কক্ষ পরিদর্শন করেন। এ সময় আবুল কালাম আজাদ বহির্বিভাগ ভবনের প্যাথলজি বিভাগ, রেডিওলজি বিভাগ, ফার্মেসি, কৈশোরবান্ধব স্বাস্থ্যসেবা ইউনিট, ডায়রিয়া ওয়ার্ড, জরুরি বিভাগ, মেডিসিন, সার্জারি, গাইনি ও প্রসূতি ওয়ার্ডসহ নবনির্মিত প্যাথলজি ভবনটিও ঘুরে দেখেন।  তিনি হাসপাতালে চিকিৎসাধীন বিভিন্ন রোগীর সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজখবর নেন। পরিদর্শনকালে আবুল কালাম আজাদ হাসপাতালের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।  

উল্লেখ্য, ১৯৬১ সালে নির্মিত জামালপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের ২৯টি কক্ষবিশিষ্ট বহির্বিভাগ ভবনটি দীর্ঘদিন ধরে জরাজীর্ণ অবস্থায় রয়েছে। ভবনটিকে ২০২১ সালের মাঝামাঝি সময়ে গণপূর্ত বিভাগ ঝুঁকিপূর্ণ ও মেয়াদোত্তীর্ণ ভবন হিসেবে ঘোষণা করার পরও সেখানে চিকিৎসকরা প্রতিদিন প্রায় দেড় হাজার রোগীকে স্বাস্থ্যসেবা দিয়ে আসছেন। গত ১৯ ফেব্রুয়ারি সোমবার দৈনিক সময়ের আলো পত্রিকায় ভবনটি নিয়ে একটি সংবাদ প্রকাশিত হলে বিষয়টি জামালপুর সদর-৫ আসনের এমপি ও সাবেক মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদের নজরে আসে। 

এরই প্রেক্ষিতে তিনি বৃহস্পতিবার হাসপাতালটি পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন জামালপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, হাসপাতালের সহকারী পরিচালক ডা. মুহা. মাহফুজুর রহমান, ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. তরিকুল ইসলাম রনী, ডা. শামীম ইফতেখার প্রমুখ। হাসপাতাল পরিদর্শন শেষে এমপি আবুল কালাম আজাদ জানান, ঝুঁকিপূর্ণ বহির্বিভাগ ভবনটি ভেঙে দ্রুত সময়ের মধ্যে নতুন ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হবে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close