ই-পেপার রোববার ১২ মে ২০২৪
রোববার ১২ মে ২০২৪

স্বর্ণ চোরাচালান মামলায় দুই আসামির কারাদণ্ড
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ৬:৪৭ পিএম  (ভিজিট : ৩৪৪)
স্বর্ণ চোরাচালান মামলায় দুই আসামিকে সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক তেহসিন ইফতেখার ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ বি(২) ধারায় এ রায় ঘোষণা করেন। রায়ে কারাদণ্ডের পাশাপাশি আসামিদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে ৫ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এদিন রায় ঘোষণার সময় আসামি লোকমান বেপারী আদালতে হাজির ছিলেন। রায় ঘোষণার পর তাকে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়। অপর আসামি কেরামত আলী পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মামলার এজাহার নামীয় আসামি লোকমান ও কেরামত আলী ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি ফ্লাইট যোগে সন্ধ্যা ৬ ঘটিকায় চট্রগ্রাম হইতে ঢাকার শাহজালাল আন্তঃবিমান বন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে অবতরণ করিলে বিমানবন্দর শুল্ক গোয়েন্দা এবং তদন্তকারী কর্মকর্তাগন গোপন সংবাদের ভিত্তিতে আসামিদেরেক শনাক্ত পূর্বক অনুসরন করেন। আসামিরা অভ্যন্তরীণ আগমন পয়েন্টে পৌঁছালে শুল্ক গোয়েন্দা এবং তদন্তকারী কর্মকর্তারা তাদের থামিয়ে জিজ্ঞাসাবাদ করলে আসামিরা তাদের কাছে স্বর্ণ থাকার কথা অস্বীকার করে। পরবর্তীতে আসামিদের কাছ থেকে তল্লাশি করে ৫ কেজি ৭৯০ গ্রাম স্বর্ণ জব্দ করে শুল্ক গোয়েন্দারা। এ অভিযোগে সহকারী রাজস্ব কর্মকর্তা তাহমিনা ইমা বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করেন। ২০১৯ সালের ৩১ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার এসআই মোহাম্মদ আসাদুজ্জামান আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। একই বছরের ২০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচার চলাকালে সাত জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close