ই-পেপার সোমবার ১৩ মে ২০২৪
সোমবার ১৩ মে ২০২৪

‘নির্বাচনে হস্তক্ষেপ’ ঠেকাতে প্রতিমন্ত্রী পলকের বিরুদ্ধে রিট
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ৮:৩০ পিএম  (ভিজিট : ৩৫৪)
আসন্ন নাটোরের সিংড়া উপজেলা পরিষদের নির্বাচনে ‘হস্তক্ষেপের’ অভিযোগ এনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলকের বিরুদ্ধে রিট করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) মো. আসাদুজ্জামান নামে এক ব্যক্তি হাইকোর্টে এ রিট দায়ের করেছেন। এ রিটে প্রতিমন্ত্রী পলকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়ার পাশাপাশি প্রতিদ্বন্দ্বীতাহীন সিংড়া উপজেলা নির্বাচন স্থগিত করে নতুন করে তফসিল ঘোষণারও নির্দেশনা চাওয়া হয়।

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ রিট আবেদনটির শুনানির জন্য আগামী ২৮ এপ্রিল দিন ধার্য করেছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এসময় আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী বি এম ইলিয়াস কচি, ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

জানা যায়, আগামি ৮ মে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে নাটোরের সিংড়া উপজেলায় নিয়ম অনুযায়ী গণসংযোগ শুরু করেন পাঁচ চেয়ারম্যান পদপ্রার্থী। এরপর হঠাৎ করে তিনজন প্রার্থী প্রচারণার মাঠ থেকে সরে যান। মাঠে টিকে থাকেন প্রতিমন্ত্রী পলকের শ্যালক শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুল হাবীব রুবেল এবং কলম ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য দেলোয়ার হোসেন। অভিযোগ ওঠে, নিজের শ্যালকের বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী করত প্রতিমন্ত্রী সকল প্রার্থীকে নির্বাচন থেকে সরে যাওয়ার নির্দেশ দেন।
 
এতে ওই তিনজন প্রার্থী সরে দাঁড়ালেও দেলোয়ার হোসেন মনোনয়নপত্র জমা দেন। এ কারণে গত ১৫ এপ্রিল সোমবার তাকে গাড়িতে তুলে নিয়ে মারধর করেছেন প্রতিমন্ত্রীর শ্যালক লুৎফুল হাবীবের ঘনিষ্ঠরা। এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হলে প্রতিমন্ত্রী পলক নিজে আহত দেলোয়ারকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে যান। সেখানে গিয়ে ঘটনার জন্য দু:খ প্রকাশ কর ক্ষমাও চান। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় এমপি-মন্ত্রীদের পরিবার বা আত্মীয়-স্বজনদের উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করতে নির্দেশনা দিলে প্রতিমন্ত্রী পলকের শ্যালক মনোনয়ন তুলে নেন। এরপর অবশ্য অপহরণের শিকার সেই দেলোয়ার হোসেন পাশা বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গত মঙ্গলবার এই ঘোষণা দেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close