ই-পেপার মঙ্গলবার ১৪ মে ২০২৪
মঙ্গলবার ১৪ মে ২০২৪

মেয়েদের ছবি এডিট করে ফেসবুকের মাধ্যমে ব্ল্যাকমেইল করত তারা
প্রকাশ: রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১০:৪৭ পিএম  (ভিজিট : ২৮০)
স্কুল-কলেজ পড়ুয়া মেয়েদের আইডি থেকে ছবি সংগ্রহ করে সেগুলো অশ্লীলভাবে এডিট করে ফেসবুক পেইজ ও গ্রুপে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে মোটা অংঙ্কের টাকাসহ নানাভাবে ব্ল্যাকমেইলিং করতেন- এমন একটি চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে পাবনা জেলা গোয়েন্দা পুলিশ-ডিবি। এসময় তাদের কাজ থেকে এই কাজে ব্যবহৃত কম্পিউটার ও বেশ কয়েকটি মোবাইল উদ্ধার করেছে পুলিশ।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে পাবনা পুলিশ সুপার কার্যালয়ের অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সী।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ডি,এম, হাসিবুল বেনজীর, সহকারী পুলিশ সুপার (এসএএফ) আরজুমা আকতার, পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী ও পাবনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন তুহিন।

সংবাদ সম্মেলন পুলিশ সুপার আকবর আলী মুন্সী বলেন, একটি চক্র দীর্ঘদিন ধরে মেয়েদের ছবি এডিট করে নিজেদের গ্রুপ ও পেজে পোস্ট করতো। একই সাথে নানা সময়ে মেয়েদের কাছে অর্থনৈতিক সুবিধা গ্রহণ করতো। বিষয়টি নিয়ে একাধিক অভিভাবক আমাদের কাছে অভিযোগ করে। এরই আলোকে জেলা পুলিশের গোয়েন্দা দল তথ্য প্রযুক্তি ব্যবহার করে এই সকল গ্রুপ পেজের এডমিনদের তথ্য উপাত্ত নিয়ে শহরের বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। এই চক্রের সাথে আরো অনেকেই জড়িত রয়েছে। তাদের গ্রেফতারের জন্য অভিযান চলছে। গ্রেফতারকৃতদের আইনগত পক্রিয়া শেষে জেল হজতে পাঠানো হবে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close