ই-পেপার শনিবার ১৮ মে ২০২৪
শনিবার ১৮ মে ২০২৪

রাতের আঁধারে জবির মসজিদে হিজবুত তাহরীর পোস্টার
প্রকাশ: শনিবার, ৪ মে, ২০২৪, ১১:৪২ পিএম  (ভিজিট : ৩১৬)
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় জামে মসজিদের অজুখানা ও মসজিদের ভিতরের পিলারে হিজবুত তাহরীর প্রচারণা সংক্রান্ত পোস্টার দেখা গেছে। পরবর্তীতে মুসল্লিদের উপস্থিতিতে ওই পোস্টার ছিড়ে ফেলেন সহকারী ইমাম।

শনিবার (৪ মে) রাতে এ পোস্টার মুসল্লিদের চোখে পড়ে। হিজবুত তাহরীর প্রচারণা সংক্রান্ত ওই পোস্টারে লেখা রয়েছে, "বুয়েটে একক আধিপত্যের সন্ত্রাস কায়েম করতে মরিয়া বুদ্ধিবৃত্তিক ও আদর্শিকভাবে দেউলিয়া ছাত্রলীগ।"

পোস্টারের এক পাশে একটি কিউআর কোড দেয়া রয়েছে। যার পাশে লেখা রয়েছে ভিডিও দেখতে এখানে স্ক্যান করুন লিখে। কিউআর কোডটি স্ক্যান করার পর সেটি একটি ফেসবুক পেজে নিয়ে যায়। যেখানে একটি ভিডিওতে বুয়েটের ছাত্র রাজনীতি নিয়ে বুয়েটের শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের বক্তব্য কোড করা হয়েছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় মসজিদের সিনিয়র পেশ ইমাম কাম খতিব সালাহউদ্দিন বলেন, আমি গত শুক্রবার জুম্মার পরে মসজিদে আর যায়নি। ছুটিতে আছি এ বিষয়ে আমি অবগত নই। 

দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয় মসজিদের সহকারী ইমাম শেখ সালাহউদ্দিন বলেন, এশার আজানের সময়ও পোস্টারগুলো ছিলো না। নামাজ শেষে মুসল্লিরা বিষয়টি দেখতে পেয়ে আমাকে জানায় আমি সাথে সাথে সবাইকে দেখতে বলি কোথায় কোথায় এমন পোস্টার আছে। মসজিদের ভিতরে দুই পিলার ও অজুখানায় পোস্টার পাওয়া যায়। সেগুলো সাথে সাথে উঠিয়ে ফেলা হয়েছে। নামাজরত অবস্থায় কেউ এগুলো লাগিয়ে থাকতে পারে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, বিষয়টি শুনেছি। সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করা হবে। ক্যাম্পাসে হিজবুত তাহরীর কোন কার্যক্রম চলবে না। শনাক্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close