ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১

শাবি শিক্ষার্থীদের টিউশন ফি মওকুফ
শাবি প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০, ৮:২২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 78

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) করোনাকালীন সময়ে টিউশন ফি এবং পরিবহন ফি মওকুফের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যমকর্মীদের নিকট শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে করোনাকালীন সময়ে ৪ শত টাকা টিউশন ফি এবং ৫ শত ৩০টাকা পরিবহন ফি মওকুফের জন্য নীতিগত সিদ্ধান্ত নিয়েছি। আগামী সিন্ডিকেট সভা, একাডেমিক কাউন্সিলের সভা এবং বিশ্ববিদ্যালয়ের অর্থ দপ্তরের সঙ্গে আলোচনা করে পূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়াও শিক্ষার্থীরা তাদের ক্রেডিট ফি ছাড়াই পরীক্ষায় অংশ নিতে পারবে। পরবর্তী শিক্ষার্থীরা তাদের সুবিধামত টাকা পরিশোধ করে সার্টিফিকেট উত্তোলন করতে পারবে।

অন্যদিকে আবাসিক শিক্ষার্থীদের এখন হলে ভর্তি হবার প্রয়োজন নেই এবং হলের ছাড়পত্র ছাড়ায় পরীক্ষায় অংশ নিতে পারবে তারা।

উপাচার্য আরও বলেন, আমরা ইচ্ছে করলেও ইউজিসির অনুমতি ছাড়া আবাসিক হল খুলতে পারব না। কিন্তু ছাত্রীদের নিরাপত্তা ও থাকার ব্যাপারে বিভাগীয় প্রধান এবং বিভাগের শিক্ষকদেরকে ছাত্রীদের আবাসিক সমস্যা সমাধানের জন্য বলা হয়েছে। অন্যদিকে শিক্ষার্থীদের চিকিৎসার কথা বিবেচনা করে আমরা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে আইসোলেশন সেন্টারের ব্যবস্থা করেছি।

উল্লেখ্য, আগামী ১৭ জানুয়ারি থেকে শাবির স্নাতক শেষ বর্ষ এবং স্নাতকোত্তরের পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিল।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]