ই-পেপার মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪

সিলেটে ভোটযুদ্ধে বউ-শাশুড়ি!
প্রকাশ: শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১, ৩:৪৪ পিএম  (ভিজিট : ৬১২)
দেশে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে। একই দিন সিলেট জেলার কানাইঘাট উপজেলার বড়চতুল ইউনিয়ন পরিষদেও ভোটগ্রহণ হবে। এ ইউনিয়নে একই পদে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন শাশুড়ি-পুত্রবধূ। একই পদে দুই সদস্যের এমন লড়াইয়ে পরিবারের সদস্যদের মধ্যে দেখা দিয়েছে বিভক্তি। এলাকায়ও এ নিয়ে বেশ আলোচনা হচ্ছে।

জানা গেছে, উপজেলার বড়চতুল ইউপিতে ৪, ৫ ও ৬ নম্বর সাধারণ ওয়ার্ডের সমন্বয়ে গঠিত সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডে মহিলা সদস্যপদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মুক্তাপুর গ্রামের মোছা. হাওয়ারুন  নেছা ও মোছা. সুলতানা বেগম; তারা উভয়ে গৃহিণী। সাবেক সংরক্ষিত মহিলা সদস্য হাওয়ারুন সম্পর্কে সুলতানার শাশুড়ি হন। সুলতানা এ বছরই প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিয়েছেন।

হাওয়ারুনের প্রতীক মাইক ও সুলতানার প্রতীক তালগাছ। বড়চতুল ইউপির সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এলাকার কয়েকজন ভোটারের দাবি, দুই ভাইয়ের মধ্যে মনোমালিন্যের জেরে মূলত এক ঘরে দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। 

এদিকে নিবার্চনী প্রচারণায় ব্যস্ত থাকায় হাওয়ারুন ও সুলতানার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। সুলতানার স্বামী আবুল কালাম পরিবারের দুই সদস্যের একই পদে প্রতিদ্বন্দ্বিতাকে ইতিবাচকভাবেই দেখছেন। তিনি বলেন, তাদের ভালো লেগেছে, তাই নির্বাচনে অংশ নিয়েছেন। তার ছোট ভাই আবদুল মজিদ মায়ের পক্ষে কাজ করছেন বলেও জানান তিনি।

তবে আবদুল মজিদ দাবি করেছেন, পারিবারিক টানাপোড়নের জেরেই সম্ভবত তার মা ও ভাবি প্রার্থী হয়েছেন। তিনি কারও পক্ষেই নির্বাচনী প্রচারণায় কাজ করছেন না বলে জানান।

/এসএ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close