ই-পেপার মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪

সায়েন্স ল্যাব এলাকায় হামলা-ভাঙচুর
আত্মসমর্পণের শর্তে হাইকোর্টে বিএনপি নেতা গয়েশ্বরসহ ২৭ জনের জামিন
প্রকাশ: মঙ্গলবার, ৩০ মে, ২০২৩, ১০:৫৬ পিএম  (ভিজিট : ৪৬৩)
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ ২৭ বিএনপি নেতার জামিন মঞ্জুর করেছেন আদালত। আদালত তাদের ৬ সপ্তাহের আগাম জামিন দেন। এ সময়ের মধ্যে তাদের ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় দলটির পদযাত্রা কর্মসূচি পালনের সময় হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় করা দুই মামলায় এই আগাম জামিন পেলেন তারা। বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আত্মসমর্পণ করার শর্তে তাদের জামিন মঞ্জুর করে মঙ্গলবার এই আদেশ দেন।

জামিন পাওয়া অন্যান্যের মধ্যে রয়েছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ অসীম, যুবদল সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু এবং বিএনপি নেতা মীর শরফত আলী সপু।

জামিন আবেদনের পক্ষে আদালতে ছিলেন দলটির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল। 

আদালত থেকে বের হওয়ার পর এই আইনজীবী জানান, রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় গত ২৩ মে বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় পরদিন ২৪ মে কলাবাগান ও নিউমার্কেট থানায় মামলা করা হয়। 

পুলিশের ওপর হামলা, ইটপাটকেল এবং বিস্ফোরক দ্রব্য নিক্ষেপের অভিযোগে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে এই মামলা  করা হয়। মামলায় জামিন চেয়ে বিএনপি নেতারা আবেদন করলে হাইকোর্ট তাদের জামিন মঞ্জুর করেন।




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close