ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪

রাশিয়ার কৃষ্ণসাগরীয় নৌ সদর দফতরে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলা
প্রকাশ: শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩, ১:১৭ এএম  (ভিজিট : ১৮৬)
রাশিয়ার কৃষ্ণসাগরীয় নৌবাহিনীর সদর দফতরে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। ইউক্রেনের এই হামলায় একজন নিহত হয়েছেন। হামলার পর সেখানে আগুনও ধরে যায়। রাশিয়া অবশ্য দাবি করেছে, তারা বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়া অধিকৃত ক্রিমিয়া উপদ্বীপের সেভাস্তোপলে অবস্থিত রাশিয়ার কৃষ্ণসাগরীয় নৌবাহিনীর সদর দফতরে শুক্রবার অন্তত একটি ইউক্রেনীয় ক্ষেপণাস্ত্র আঘাত হানে। স্থানীয় গভর্নর মিখাইল রাজভোজায়েভ টেলিগ্রাম মেসেজিং অ্যাপে এ তথ্য দিয়েছেন। 

পৃথকভাবে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ইউক্রেনীয় ওই হামলায় একজন সেনা নিহত হয়েছেন। এ ছাড়া রাশিয়ার আকাশ প্রতিরক্ষা বাহিনী মোট পাঁচটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে।

রাজভোজায়েভ বলেছেন, আর কোনো হামলার আশঙ্কা নেই। তারপরও শহরের কেন্দ্রস্থলটি এড়িয়ে চলতে স্থানীয়দের অনুরোধ করেছেন তিনি। জানিয়েছেন, দমকলকর্মীরা ঘটনাস্থলে রয়েছে এবং কিছু রাস্তা বন্ধ করে রাখা হয়েছে। রাজভোজায়েভ আরও বলেন, হামলায় কোনো বেসামরিক হতাহত হয়নি। কোনো বেসামরিক অবকাঠামো ক্ষয়ক্ষতির মুখেও পড়েনি।

এদিকে ক্রিমিয়ায় রাশিয়া নিযুক্ত কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার বাখচিসারাই শহরের কাছে আকাশ প্রতিরক্ষা বাহিনী আরেকটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে। ক্রিমিয়ার প্রধান সের্গেই আকসিওনভ বলেছেন, উপদ্বীপের ওপর ‘ক্রুজ মিসাইল’ ভূপাতিত করা হয়।

উল্লেখ্য, ২০১৪ সালে সামরিক অভিযান চালিয়ে ইউক্রেনের কাছ থেকে ক্রিমিয়া দ্বীপের দখল নেয় রাশিয়া। গত বছর ইউক্রেনে রুশ সামরিক অভিযান শুরুর পর এই অঞ্চলটি ইউক্রেনীয় আক্রমণের শিকার হতে শুরু করে। তবে সাম্প্রতিক সপ্তাহগুলোতে ক্রিমিয়ায় ইউক্রেনের হামলা ও হামলার চেষ্টা বেশ বৃদ্ধি পেয়েছে।


সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close