ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪

ঢালিউডের ‘নম্বর ওয়ান’ নায়িকা বুবলী
প্রকাশ: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩, ৩:৩৩ এএম  (ভিজিট : ৯৩০৪)
ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা শবনম বুবলী। সাফল্যের সঙ্গে রুপালি পর্দায় কেটে গেছে তার অর্ধযুগ। রূপের সঙ্গে অভিনয়ের মুগ্ধতা ছড়িয়েছেন এই অভিনেত্রী। দর্শকদের পাশাপাশি নির্মাতাদের কাছেও চাহিদা রয়েছে তার। পরিচালকরা নতুন সিনেমা নির্মাণে প্রথমেই বুবলীকে নিয়েই ভাবেন। এই নায়িকার গ্রহণযোগ্যতা এতটাই বেশি যে, তাকে নিয়ে রচিত হয়েছে সিনেমার একাধিক গান। চলচ্চিত্রের দুঃসময়ে বুবলীর আগমন ঘটলেও তার যাত্রাটা ছিল মসৃণ। শুরুতেই অভিনয় করেন সময়ের শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে ‘বসগিরি’ সিনেমায়। প্রথম ছবিতেই বাজিমাত করেন এই নায়িকা। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। উপহার দিয়েছেন একের পর দর্শকপ্রিয় সিনেমা। এ পর্যন্ত মুক্তি পেয়েছে তার প্রায় দেড় ডজন চলচ্চিত্র। প্রতিটি ছবি দিয়েই আলোচনায় থেকেছেন তিনি। 

মুক্তির অপেক্ষায় রয়েছে তার অর্ধ ডজন চলচ্চিত্র। পাশাপাশি হাতে রয়েছে আরও কয়েকটি সিনেমা। বলতে গেলে এই সময়ের ঢাকাই চলচ্চিত্রের ‘নম্বর ওয়ান’ নায়িকা বুবলী। ব্যক্তিজীবন নিয়ে টানাপড়েন চললেও ক্যারিয়ারের সুসময়ে পার করছেন এই সুন্দরী অভিনেত্রী। অন্য নায়িকারা যখন নিজেকে টিকিয়ে রাখতে প্রাণান্তকর চেষ্টা চালিয়ে যাচ্ছেন সেখানে বুবলী নিজেকে ব্যস্ত রেখেছেন নতুন কাজে। চলতি বছরের দুই ঈদে মুক্তি পেয়েছে তার চারটি সিনেমা। 

রোজার ঈদে মুক্তি পায় বুবলীর দুই সিনেমা ‘লিডার : আমিই বাংলাদেশ’ ও ‘লোকাল’। অন্যদিকে কুরবানির ঈদে আলোর মুখ দেখে ‘প্রহেলিকা’ ও ‘ক্যাসিনো’। ছবিগুলোর মাধ্যমে প্রশংসিত হয়েছেন বুবলী। তার অভিনয় দর্শকদের নজর কেড়েছে। ক্যারিয়ারের শুরুতে শাকিব খানের বিপরীতে অভিনয় করে আলোচনায় আসেন বুবলী। পরপর কয়েকটি চলচ্চিত্রে শাকিব খানের নায়িকা হয়ে অভিনয় করার নিন্দুকেরা মন্তব্য করতেন ‘শাকিব ছাড়া অচল’ বুবলী। কিন্তু অন্য নায়কদের সঙ্গে অভিনয় করে নিন্দুকদের কথার জবাব দিয়েছেন তিনি। ঈদের ছবিগুলো দিয়ে আবারও নিজেকে প্রমাণ করছেন বুবলী। ‘লোকাল’ সিনেমায় আদর আজাদ, ‘ক্যাসিনো’তে নিরব ও ‘প্রহেলিকা’য় মাহফুজ আহমেদের বিপরীতে নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করেছেন বুবলী। ‘প্রহেলিকা’ দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও প্রশংসিত হয়েছে। 

এদিকে মোহাম্মদ ইকবালের পরিচালনায় ‘রিভেঞ্জ’ চলচ্চিত্রের শুটিং শেষ করেছেন বুবলী। এখানে তার নায়ক রোশান। ‘রিভেঞ্জ’ শুটিং শেষ হওয়ার আগেই একই পরিচালক ও নায়কের সঙ্গে ‘বিট্রে’ চলচ্চিত্রে যুক্ত হয়েছেন তিনি। রোশানের সঙ্গে অভিনয় করছেন দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘তুমি যেখানে আমি সেখান’ সিনেমায়। মুক্তির অপেক্ষায় আছে জসিম উদ্দিন জাকিরের ‘মায়া : দ্য লাভ’। এতে বুবলীর বিপরীতে দেখা যাবে তিন নায়ক-জিয়াউল হক রোশান, আনিসুর রহমান মিলন ও সাইমন সাদিককে।

মিশুক মনি পরিচালিত সরকারি অনুদানের ‘দেয়ালের দেশ’ সিনেমায় শরিফুল রাজের সঙ্গে জুটি বেঁধেছেন বুবলী। এ ছাড়া জাকির হোসেন রাজু পরিচালিত ‘চাদর’, সাইফ চন্দনের ‘কয়লা’, মাহমুদ হাসান শিকদার ও মাসুদ মহিউদ্দিন পরিচালিত ‘প্রেম পুরাণ’ এবং ‘ছায়া’ নামে একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে।  চলচ্চিত্রের পাশাপাশি ওয়েব ফিল্মেও সুনাম কুড়িয়েছেন বুবলী। সিয়ামের বিপরীতে ‘টান’ ওয়েব ফিল্মে বুবলীর অভিনয় দর্শকদের মুগ্ধ করেছে। বিজ্ঞাপনেও কদর রয়েছে বুবলীর।

সময়ের সঙ্গে সঙ্গে চলচ্চিত্রে তার ব্যস্ততা নিয়ে বুবলী জানান, ‘গতানুগতিক কাজ করতে চাই না। ব্যতিক্রমী কাজেই আমার মনোযোগ। তাই মানসম্মত কাজের সঙ্গে যুক্ত থাকতে চাই।’ ২০১৬ সালে ‘বসগিরি’ চলচ্চিত্র দিয়ে সিনেমায় অভিষেক হওয়া বুবলীর আজ জন্মদিন। দিনটি একমাত্র পুত্র শেহজাদ খান বীর ও পরিবারের সঙ্গে উপভোগ করবেন বলে জানালেন এই অভিনেত্রী।

সময়ের আলো/আরএস/ 





https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close