ই-পেপার বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪

বিয়ের আসরে যাওয়ার পথে সাপে কামড়, মৃত্যুর কাছ থেকে ফিরলেন গৃহবধূ
প্রকাশ: বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩, ৬:৩৭ পিএম  (ভিজিট : ৪২০)
সীতাকুণ্ড পন্থিছিলা এলাকার বাসিন্দা আব্দুল জব্বার গত সোমবার (২৭ নভেম্বর) রাতে তার স্ত্রী আলেয়া বেগমকে (২৭) নিয়ে বিয়ে অনুষ্ঠানে যাচ্ছিলেন। যাওয়ার পথে একটি সাপ তার স্ত্রীকে কামড়ে দেয়। তার স্ত্রী বিষয়টিকে গুরুত্ব না দিয়ে বিয়ে অনুষ্ঠানে যোগ দেন ও সেখানে খাওয়া-দাওয়া সেরে রাত সাড়ে ৯টার দিকে ঘরে ফিরে আসেন। পরে সাংসারিক কাজ-কর্ম সেরে প্রতিদিনের মতো স্বামী, সন্তান নিয়ে রাতে ঘুমিয়ে পড়েন। 

এসময় তার স্ত্রীর কাছে কোনো কিছু অস্বাভাবিক মনে হয়নি। সাপে কামড়ে দেওয়ার বিষয়টিও তার স্ত্রী আর কাউকে জানানোর প্রয়োজন বোধ করেননি। কিন্তু মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে ঘুম থেকে উঠতে গিয়ে অনুভব করেন মাথা কিছুতেই তুলতে পারছেন না। অন্যরা ধরে বসিয়ে দিলেও দেখা যায় মাথা সামনের দিকে ঢলে পড়ছে। এ অবস্থা দেখে কি সমস্যা জানতে চাইলে তখন তার স্ত্রী আগের রাতে সাপে কামড়ে দেয়ার কথা প্রকাশ করেন। তখন তড়িঘড়ি করে তাকে নিয়ে যাওয়া হয় সীতাকুণ্ড সদর স্বাস্থ্য কমপ্লেক্সে। 

হাসপাতালের ইনচার্জ ডা. নুরউদ্দিন রাশেদ জানান, রোগীকে যখন হাসপাতালে আনা হয় তখন তার অবস্থা ছিল শেষের দিকে। রোগীর চোখের পাতা দিয়ে মণি ঢেকে যাওয়া, ঘুম ঘুম ভাব, ঘাড়-মাথা সামনের দিকে ঢলে পড়া- এসব লক্ষণ দেখেই নিশ্চিত হলাম এ রোগীকে বিষধর সাপে কামড়ে দিয়েছে। এ রকম লক্ষণ থাকলে এন্টিভেনম দেওয়া বাধ্যতামূলক। রোগীর অবস্থা ক্রমান্বয়ে অবনতির দিকে যাচ্ছিল। তাই চিকিৎসকরা দ্রুততার সঙ্গে এন্টিভেনম প্রয়োগ শুরু করে দেন।

তিনি বলেন, সব দেখে–শুনে তাকে যে সাপে কামড়িয়েছে বলে ধারণা করা হচ্ছে স্থানীয় ভাষায় সেটির নাম ‘কেউটে’। এটি বিষাক্ত সাপ। এর কামড়ে ২৭ বছরের একটি তাজা প্রাণ চোখের সামনে ঝরে যাচ্ছে। অনেকটা চ্যালেঞ্জ নিয়ে চিকিৎসক টিম আগাতে লাগলো। রোগীর স্বজনদের আহাজারি সহ্য করার মতো নয়। প্রায় আড়াই ঘণ্টার যুদ্ধ শেষে রোগীর শারীরিক অবস্থা ধীরে ধীরে উন্নতির দিকে বাঁক নিতে শুরু করে। হাঁফ ছেড়ে বাঁচেন চিকিৎসকরা।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বিয়ের আসর   সাপে কামড়   মৃত্যু   বেচেঁ ফিরলেন গৃহবধূ   সীতাকুণ্ড   




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close