ই-পেপার বুধবার ১ মে ২০২৪
বুধবার ১ মে ২০২৪

বড় উত্থান পুঁজিবাজারে, বেড়েছে লেনদেনও
প্রকাশ: মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১, ৫:৪৯ পিএম  (ভিজিট : ৩৮১)
বছরের শেষদিকে পুঁজিবাজারে এসেছে চাঙ্গা ভাব। কয়েকদিনের টানা বড় দরপতনের ধারা থেকে বেরিয়ে ইতিবাচক হয়েছে দেশের পুঁজিবাজার। সপ্তাহের তৃতীয় কার্যদিবস আজ মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অন্য বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকের বড় উত্থান হয়েছে। 

উত্থানের পাশাপাশি বেড়েছে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম। পাশাপাশি বেড়েছে লেনদেন। এর মাধ্যমে টানা দুই কার্যদিবস ঊর্ধ্বমুখী থাকল পুঁজিবাজার। মঙ্গলবার লেনদেন শুরু হয় বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মাধ্যমে। দিনের লেনদেন শেষে ডিএসইর সবগুলো সূচকই বাড়ে। এর মধ্যে প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৭৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৭৪২ পয়েন্টে দাঁড়ায়। 

অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ ১৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৩১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএস-৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে ২ হাজার ৫২৩ পয়েন্টে অবস্থান করছে। গতকাল সূচকের সঙ্গে লেনদেনও বেড়েছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৭২ কোটি ৬০ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৭৪৫ কোটি ১০ লাখ টাকা। সে হিসাবে লেনদেন বেড়েছে ১২৭ কোটি ৫০ লাখ টাকা।

অন্য বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই বেড়েছে ২১৭ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ৫১ কোটি ৫৮ লাখ টাকা। লেনদেনে অংশ নেওয়া ৩০১টি প্রতিষ্ঠানের মধ্যে ২২৫টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ৬০টির এবং ১৬টির দাম অপরিবর্তিত রয়েছে।

/জেডও/


আরও সংবাদ   বিষয়:  পুঁজিবাজার  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close