ই-পেপার শনিবার ১৮ মে ২০২৪
শনিবার ১৮ মে ২০২৪

শ্রমিককে মারধরের ঘটনায় ব‌রিশালে সড়ক অবরোধ
প্রকাশ: শনিবার, ৪ মে, ২০২৪, ৬:১০ পিএম  (ভিজিট : ২৩০)
বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদে বাস চালক ও হেলপারকে মারধরের ঘটনায় শ্রমিক ও বহিরাগতদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে প্রায় ২০ জন আহত হয়েছে। 

এদিকে শ্রমিকদের উপর হামলার প্রতিবাদে বরিশাল জেলা বাস মালিক গ্রুপ ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে হামলা চালায় বিক্ষুদ্ধ শ্রমিকরা। পরবর্তীতে সিটি মেয়র খোকন সেরনিয়াবাতের ছবি সংবলিত শ্রমিক ইউনিয়ন ও বাস মালিক গ্রুপের সকল ব্যানার ভাঙচুর করে শ্রমিকরা। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে মাদারীপুর বাস কাউন্টারের বাসের সামনে দাড়িয়ে ছিলো জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নব্য সভাপতি কাজী কবিরের অনুসারী নুরুল ইসলাম বাবাইসহ একদল বহিরাগত। তখন বাসের ড্রাইভার হর্ণ দিলে এই নিয়ে তর্ক বিতর্ক হয় এবং বাস চালক ও হেলপারকে মারধর করা হয়। খবর পেয়ে অন্যান্য শ্রমিকরা ঘটনাস্থলে গেলে তাদের উপরও হামলা চালানো হয়।

একপর্যায়ে শ্রমিক ও বহিরাগতদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের ২০ জন আহত হয় এবং ওই বাসের ড্রাইভার শাকিল ও হেলপার সৌরভকে শেবাচিম হাসপাতালে পাঠানো হয়। 

হাসপাতালে যাওয়ার পথে বাস চালক শাকিলকে মোটরসাইকেলে উঠিয়ে নিয়ে যায় শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী কবিরের বহিরাগত লোকজন। এতে ক্ষুদ্ধ হয়ে শ্রমিকরা ঢাকা বরিশাল মহাসড়ক দুই ঘণ্টা অবরোধ করলেও পুলিশের হস্তক্ষেপে যান চলাচল স্বাভাবিক করে। এরপর বাস টার্মিনালের মধ্যে শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে হামলা চালায় শ্রমিকরা। ভাঙচুর করা হয় মেয়র খোকন সেরনিয়াবাতের ব্যানার ও কাউন্টারের ব্যানারগুলো। 

অপহরণকৃত শ্রমিককে ফেরত না দিলে তাদের আন্দোলন আরো সহিংস হবে বলে হুশিয়ারী দেন শ্রমিকরা।

এদিকে বরিশাল জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি শাহ আলম ফকির জানান, পরিস্থিতি শান্ত করতে চেষ্টা করছেন তারা। তবে যারা শ্রমিকদের উপর হামলা চালিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করা হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার ফারুখ হোসেন বলেন, এখানে দীর্ঘদিন ধরে শ্রমিকদের কমিটি নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। তারা সড়ক অবরোধ করে রেখেছিল। তবে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে এসে যান চলাচল স্বাভাবিক রেখেছে। বাস টার্মিনাল এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। 

তিনি জানান সকলেই শ্রমিক। যারা বাস টার্মিনাল এলাকায় অরাজকতা করেছে তাদের সকলকে আইনের আওতায় আনা হবে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close