ই-পেপার বুধবার ১ মে ২০২৪
বুধবার ১ মে ২০২৪

খুদে জিনিয়াস
প্রকাশ: শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম  (ভিজিট : ২০৯)
বিশ্বকে তাক লাগাল বাংলাদেশের খুদে জিনিয়াসরা। ইউসিমাসের উদ্যোগে ইউসিমাস অ্যাবাকাস ও মেন্টাল অ্যারিথমেটিক আন্তর্জাতিক প্রতিযোগিতায় ছিনিয়ে এনেছে অবাক করা সাফল্য। ইউসিমাস মালয়েশিয়ার উদ্যোগে প্রতিবছরের মতো এ বছর ৭-৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয় ২৪তম ইউসিমাস অ্যাবাকাস ও মেন্টাল অ্যারিথমেটিক আন্তর্জাতিক প্রতিযোগিতা। কম্বোডিয়ার ফেনম পেংয়ের দ্য প্রিমিয়াম সেন্ট্রার, সেন সক্-এ অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিশে^র ৫০টিরও বেশি দেশের পাঁচ হাজারের অধিক শিক্ষার্থী অংশ নেয়।
প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে বিভিন্ন লেভেলে অংশ নেয় ১৬ খুদে ইউসিমাস জিনিয়াস। প্রতিযোগিতায় মাত্র ৮ মিনিটে ২০০ অঙ্কের সমাধান করে সবাইকে তাক লাগিয়ে দেয় বাংলাদেশি খুদে জিনিয়াসরা।
আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের খুদে জিনিয়াস তাহমিদ আল আসাদ। প্রথম রানার আপÑ শেখ ইসতিয়াক আহমেদ, আহমেদ নওফেল জাকি, জারা নাসরা দাইয়ান, বিবেক দেবনাথ। দ্বিতীয় রানার আপÑ আহনাফ মুনতাসির, এসকে সুমাইয়া রহমান নিরা, শেখ রাইয়ান আহমেদ, দিয়ানাহ দিফাআ, ইশরাক তানভির, ব্রিজেশ দেবনাথ। তৃতীয় রানার আপÑ আনিসা মেহজাবিন শোহা, রুদাকি সোবহান, নামিরা কাজী, ইবনুল আদিব এবং মেরিটÑ তামজিদ আল আসাদ এ স্থান অর্জন করে।
উল্লেখ্য, বিশে^র সর্ববৃহৎ ও সর্বশ্রেষ্ঠ বিজ্ঞানভিত্তিক শিশু মেধাবিকাশ প্রতিষ্ঠান ‘ইউসিমাস’। এটি বিশে^র ৮০টিরও বেশি দেশে স্বনামধন্য শিশু মেধাবিকাশ প্রতিষ্ঠান হিসেবে সফলভাবে পরিচালিত হচ্ছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close