ই-পেপার মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪

৬ দফার অনুষ্ঠানে সাংবাদিকদের শাসালেন ঢাবি ছাত্রলীগের সম্পাদক
প্রকাশ: বুধবার, ৭ জুন, ২০২৩, ২:৫৮ এএম  (ভিজিট : ৫৬৪)
বাঙালির মুক্তির সনদ ৬ দফা নিয়ে আয়োজিত আলোচনা সভায় সাংবাদিকদের শাসালেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত। একই সঙ্গে অসদাচরণের পাশাপাশি হুমকি দেয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এ ঘটনায় সাংবাদিকরা ওই অনুষ্ঠান বয়কট করেন। 

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে আয়োজিত ছয় দফা দিবসের আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় সাংবাদিকদের সাথে এমন অসৌজন্যমূলক আচরণ করেন তিনি।

এসময় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ও ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন উপস্থিত ছিলেন। ঘটনার পরপরই অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন আলোচনা সভার প্রধান অতিথি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।

ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকরা জানান, তানভীর হাসান সৈকত বক্তব্য দেয়ার সময় কয়েকটি বেসরকারি টেলিভিশনের ক্যামেরাপারসন ডায়াসের সামনে গিয়ে দর্শকদের দৃশ্যধারণ করছিলেন। এ ঘটনায় সৈকত সাংবাদিকদের নিয়ে বাজে মন্তব্য শুরু করেন। সৈকতকে বলতে শোনা যায়- সাংবাদিকদের বিবেক দিন দিন কমে যাচ্ছে। এটা জাতিগত অবক্ষয়। এতটুকু দূরদর্শিতা একজন সাংবাদিকের থাকা প্রয়োজন। এ সময় সাংবাদিকদের সঙ্গে সৈকতের বাগবিতণ্ডাও হয়। প্রকাশ্যে মাইকেই সাংবাদিকদের নানা শব্দ ব্যবহারে শাসাতে থাকেন সৈকত।

সৈকতের লাগাতার গালিগালাজের এক পর্যায়ে বাধ্য হয়ে আলোচনা সভা বর্জন করেন কর্তব্যরত সাংবাদিকরা। এ সময় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সৈকতকে শান্ত হওয়ার অনুরোধ করলে আরও রাগান্বিত হয়ে বেপরোয়া আচরণ করতে থাকেন সৈকত।

ঘটনার পর সাংবাদিকদের কাছে দুঃখ প্রকাশ করেছেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ইনান। তবে দুঃখ প্রকাশ করলেও সাংবাদিকরা আর অনুষ্ঠানস্থলে উপস্থিত হননি৷

সৈকতের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন অনুষ্ঠানে বেপরোয়া আচরণের অভিযোগ আছে। তার অনুসারীদের বিরুদ্ধে বিভিন্ন সময় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা, পিটিয়ে হল থেকে বের করে দেয়াসহ নানা বেপরোয়া আচরণের অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে সাংগঠনিক কোনো ব্যবস্থা না নেয়ায় তিনি আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছেন বলে অভিযোগ করেছেন সংশ্লিষ্টরা। 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close