ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪

শিক্ষার্থী নির্যাতন, ঢাবি থেকে চার শিক্ষার্থী বহিষ্কার
প্রকাশ: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩, ৬:২৪ পিএম  (ভিজিট : ৪৬৮)
গত ৮ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসঙ্গে ‘বিশ্ববিদ্যালয় থেকে তাদের কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ মর্মে ৭ কার্য দিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

সাময়িকভাবে বহিষ্কৃতরা হলেন বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ বিভাগের শিক্ষার্থী তবারক মিয়া, অর্গ্যানাইজেশন স্ট্র্যাটেজি এন্ড লিডারশিপ বিভাগের শিক্ষার্থী মুরসালিন ফাইয়াজ ও ফয়সাল আহমেদ সাকিব এবং অপরাধ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জুবায়ের ইবনে হুমায়ুন।

সোমবার (২০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শৃঙ্খলা পরিষদের সভায় বহিষ্কারের এই সিদ্ধান্ত গৃহীত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সভায় সভাপতিত্ব করেন।

বহিষ্কৃত চারজন কথিত 'প্রলয় গ্যাংয়ের' সদস্য। গ্যাং তৈরি করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দীর্ঘদিন ধরে নানা অপকর্ম করার অভিযোগ রয়েছে এই ‘প্রলয় গ্যাংয়ের’ সদস্যদের বিরুদ্ধে। এছাড়া আন্তঃহল তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী বিভিন্ন অসামাজিক কাজে জড়িত থাকার অভিযোগে এই গ্যাংয়ের অন্য ১৪ জনকেও বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে।

এছাড়াও শৃঙ্খলা পরিষদের সভায় পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৪৯ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়।

সময়ের আলো/এম




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close