ই-পেপার সোমবার ২৯ এপ্রিল ২০২৪
সোমবার ২৯ এপ্রিল ২০২৪

শাবিপ্রবিতে ছাত্রলীগের কর্মীসভা, ত্যাগীদের নেতৃত্বে দেখতে চায় ছাত্রদল
প্রকাশ: মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ১২:৩৯ পিএম আপডেট: ১৯.০৩.২০২৪ ১:০২ পিএম  (ভিজিট : ১০৯৬)
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের কর্মীসভাকে কেন্দ্র করে ত্যাগী নেতাদের নেতৃত্বে চাইলেন বিএনপি সমর্থিত রাজনৈতিক ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি এমএ রাকিব।

মঙ্গলবার (১৯ মার্চ) মুঠোফোনে ছাত্রলীগের কর্মীসভার বিষয়ে জানতে চাইলে এমএ রাকিব বলেন, ছাত্রলীগের সাংগঠনিক কাঠামোকে বিবেচনা করে যে কর্মীসভা চলছে সেইসব সভায় আমরা চাই গণতান্ত্রিক এবং মুক্ত চিন্তার বুদ্ধির রাজনীতি করে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে কাজ করে এইসকল ত্যাগী নেতারা নেতৃত্বে আসুক এবং তাদের প্রতি শুভ কামনা জানাই। কিন্তু আমার বিশ্ববিদ্যালয়ে আজ যারা ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদপদবীতে আসতে চায়, যাদের নাম ইতোমধ্যে আলোচনায় এরা একসময় ছাত্রদলের সক্রিয় কর্মী ছিল এবং ছাত্রলীগে তারা অনুপ্রবেশকারী। আমার ছাত্রদলের প্ল্যাটফর্মের কর্মী এখন ছাত্রলীগের বিশাল নামধারী নেতা।

তিনি আরও বলেন, ক্যাম্পাসে ছাত্রলীগ হচ্ছে ছাত্রদলের প্রতিপক্ষ সংগঠন। আমরা বিগত ১৫ বছর যাবৎ দেখতেছি সাধারণ শিক্ষার্থীদেরও নিকট প্রতিপক্ষের একটি পার্ট হয়ে দাঁড়িয়েছে ছাত্রলীগ।

ক্যাম্পাস রাজনীতির বিষয়ে এম এ রাকিব বলেন, ক্যাম্পাস রাজনীতিতে আমরা ওইভাবে প্রশাসনিকসহ অন্যান্য ক্ষেত্রে পরিবেশ পাচ্ছিনা। আমরা সুযোগ পেতাম যদি সাধারণ শিক্ষার্থীদের সাথে মেশার তাহলে ক্যাম্পাস রাজনীতিতে গণতান্ত্রিক পরিবেশ আরও বেশি স্বচ্ছ থাকতো, অধিকারের থাকতো। তবে আমরা ভিন্ন সাংগঠিক পথে আমাদের কার্যক্রম পরিচালনা করছি।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শাবিপ্রবি ছাত্রলীগের কর্মীসভার আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সঞ্চালনায় থাকবেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। অনুষ্ঠানে কেন্দ্রীয় নির্বাহী সংসদের বিভিন্ন পদে দায়িত্বপ্রাপ্ত নেতারা উপস্থিত থাকছেন।


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close