ই-পেপার বুধবার ১ মে ২০২৪
বুধবার ১ মে ২০২৪

প্যারিসে ছয় স্বপ্নবাজের ব্যান্ডদল ক্ষ্যাপা
প্রকাশ: বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৭:৩৯ পিএম  (ভিজিট : ৮৪৬)
বিদেশের মাটিতে বসে নিয়মিত সঙ্গীতচর্চা করে যাচ্ছেন ছয় তরুণ তুর্কী। একটু অবসর পেলেই গান-বাজনায় মেতে ওঠেন তারা। ২০১৭ সালে ফ্রান্সের রাজধানী প্যারিসে তারা ছয়  স্বপ্নবাজ তরুণ গড়ে তুলেছেন ব্যান্ডদল ক্ষ্যাপা। ইউরোপে বসবাসরত প্রবাসী বাঙালিদের অনুষ্ঠানে তারা নিয়মিত পারফর্ম করে সৌরভ ছড়িয়ে যাচ্ছেন। এরই মধ্যে তারা সেখানে দারুণ পরিচিতি পেয়েছেন। 

শুধু তাই নয়, দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর, ইমরান মাহমুদুল, প্রতীক হাসান, ঝিলিক, সিঁথি সাহা ও পুলক অধিকারীদের সঙ্গেও ক্ষ্যাপা ব্যান্ডের সদস্যরা বাজিয়েছেন। 

বিদেশের সঙ্গীতচর্চ্চা কতটা চ্যালেঞ্জি? এমন প্রশ্নের জবাবে ব্যান্ডের লিড গিটার ও ভোকালিস্ট শুভ্র বড়ুয়া রিক্সসন বলেন, ‘ইউরোপে জীবনযাত্রার মান খুবই ব্যয়বহুল। সব সময় আমাদের অনুষ্ঠান থাকে না। তাই জীবনধারনের জন্য প্রত্যেকেই চাকরি করতে হচ্ছে। ছুটির দিনগুলো কিংবা কাজ শেষ করে সঙ্গীতচর্চ্চা করছি। আগামীতে আমরা ব্যান্ডের সিঙ্গেল গান করার প্রস্তুতি নিয়েছি।’ 

ক্ষ্যাপা ব্যান্ডের সদস্যরা হলেন- খুলনার মেয়ে মিষ্টি বিশ্বাস (ভোকাল), চট্টগ্রামের শুভ্র বড়ুয়া রিক্সসন (লিড গিটার ও ভোকাল), ঢাকার তাইজুল ইসলাম পলক (লিড গিটার ও ভোকাল), চট্টগ্রামের মিজান রহমান (বেজ গিটার), সিলেটের আশিকুজ্জামান (কি বোর্ড ), পঙ্কজ দাস (ড্রামস)।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close