ই-পেপার বৃহস্পতিবার ২ মে ২০২৪
বৃহস্পতিবার ২ মে ২০২৪

পরিদর্শনের পর মূহূর্তেই ফাঁকা স্টল, শুরুর আগেই শেষ
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ১১:৪১ পিএম  (ভিজিট : ১০০০)
জামালপুরের সরিষাবাড়ীতে নাম মাত্র প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে এ মেলা শুরু হলে বেলা ১ টার আগেই শেষ হয়ে যায়। দুগ্ধ ও পোল্ট্রি খামারিদের উৎসাহিত করতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

উদ্বোধনের শেষে স্থানীয় এমপি, উপজেলা নির্বাহী কর্মকর্তা, কৃষি কর্মকর্তাসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত থেকে পশু-প্রাণী লালনপালনের বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। বেলা ১ টার আগেই আলোচনা সভা শেষ করে আগত অতিথিরা চলে যান। চলে যাওয়ার সাথে সাথে বিভিন্ন স্থান থেকে আসা খামারিরা একের পর এক চলে যেতে থাকেন। এসময় বিভিন্ন স্থান থেকে আগত দর্শনার্থীরা বিভিন্ন উন্নত জাতের পশু-পাখি দেখতে না পেয়ে চলে যায়। প্রদর্শনীটি যেন নামমাত্র প্রদর্শনীতে রূপ নেয়। প্রাণিসম্পদ প্রদর্শনী স্টলে বিভিন্ন ফিড এর স্টল বসানো হয়। 

জানা যায়, সরিষাবাড়ী উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেনারি হাসপাতাল এর জন্য ২ লক্ষ ৪৯ হাজার টাকা বরাদ্দ দেয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। আজ (বৃহস্পতিবার) সকালে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প এলডিডিপির সহযোগিতায় হাসপাতাল প্রাঙ্গণে এ মেলার আয়োজন করেন উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল।

প্রদর্শনীতে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার এর সভাপতিত্বে মেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবদুর রশীদ এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) সাদ্দাম হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা অনুপ সিংহ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ কান্তি দত্তসহ খামারিগণ ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় ৩০ টি প্রদর্শনী স্টল থাকলেও অধিকাংশ ছিলো ফাঁকা। অধ্যক্ষ আবদুর রশীদ এমপি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার স্টল পরিদর্শন পর মূহূর্তেই ফাঁকা হয়ে যায় সব স্টল।

খামারিরা জানান, প্রদর্শনী খোলামেলা না হওয়ায় ও বাতাসের ব্যবস্থা না থাকায় আমাদের গরমে কষ্ট করতে হয়েছে। কোন ফ্যানের ব্যবস্থা ছিলনা। ব্যবস্থাপনা ভালো ছিলনা। বিভিন্ন প্রজাতির গরু, ছাগল ও পশুপাখি ক্লান্ত হয়ে হাঁপিয়ে উঠে। এই কারণে আমরা আমাদের পশু-প্রাণী নিয়ে চলে এসেছি।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. পলাশ কান্তি দত্ত জানান, আমরা আমাদের সাধ্যের মধ্যে প্রদর্শনী সাজিয়েছি। প্রচণ্ড তাপদাহের কারণে খামারিরা চলে যায়। মেলার সময় বৃদ্ধি করা যায়নি। এছাড়া আমরা খামারিদের মাঝে পুরস্কারের সকল অর্থ ও সার্টিফিকেট বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন, আলোচনাসভা শেষে চলে এসেছি। পরের কোন বিষয় আমি অবগত নেই। খামারিদের পুরস্কার ও সার্টিফিকেট সম্পর্কে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বলতে পারবেন। আমরা কোন পুরস্কার বিতরণ করিনি।
    
সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ   সরিষাবাড়ী   জামালপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close