ই-পেপার রোববার ১৯ মে ২০২৪
রোববার ১৯ মে ২০২৪

হবিগঞ্জের দুই উপজেলায় কালবৈশাখী ও শিলাবৃষ্টি
প্রকাশ: রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১১:০৩ পিএম  (ভিজিট : ২৪০)
হবিগঞ্জের নবীগঞ্জ ও বানিয়াচংয়ে কালবৈশাখী ঝড়ের সাথে ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। এতে হাওরে থাকা পাঁকা ধানের ব্যাপক ক্ষতির শঙ্কা করছেন কৃষক। ঝড়ে ভেঙে পড়েছে কাঁচা ঘরবাড়ি ও গাছপালা। শতাধিক স্থানে বিদ্যুতের লাইন ক্ষতিগ্রস্থ হয়ে বিদ্যুৎহীন হয়ে পড়েছেন কয়েক হাজার গ্রাহক।

রোববার (২৮ এপ্রিল) বিকেল ৫টার দিকে নবীগঞ্জ ও বানিয়াচং উপজেলার উপর দিয়ে এই কালবৈশাখী ও শীলাবৃষ্টি হয়। তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে নবীগঞ্জ উপজেলা।

স্থানীয়রা জানান, টানা ২০ মিনিটের বেশি ঝড় ও শিলাবৃষ্টি হয়। শিলাবৃষ্টিতে অনেকের ঘরের টিন ছিদ্র হয়ে গেছে। এতে অর্ধশতাধিক গ্রামের প্রায় কয়েকশ’ কাচাঁ ঘর-বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। গাছপালা ভেঙে সড়কে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। শতাধিক স্থানে বিদ্যুতের লাইন ক্ষতিগ্রস্থ হয়ে বিদ্যুৎহীন হয়ে পড়েছেন কয়েক হাজার গ্রাহক।

কৃষকরা জানিয়েছেন, হাওরে থাকা পাকা ধান শিলাবৃষ্টির আঘাতে ঝড়ে পড়েছে। এতে কৃষকরা ব্যপক ক্ষতিগ্রস্থ হবেন। যদিও কৃষি বিভাগ বলছে ক্ষয়-ক্ষতির পরিমাণ এখনও নিরূপণ করা যায়নি।

নবীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জানান, এই মূহুর্তে ক্ষয়-ক্ষতির পরিমাণ বলা যাচ্ছে না। বেশ কিছু ঘরবাড়ির ও গাছপালা ভেঙে পড়েছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close