ই-পেপার শুক্রবার ১৭ মে ২০২৪
শুক্রবার ১৭ মে ২০২৪

রাঙামাটিতে বজ্রপাতে নিহত ৩, আহত ৭
প্রকাশ: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ৬:৩৬ পিএম  (ভিজিট : ১৫০)
রাঙামাটিতে বৃহস্পতিবার (২ মে) পৃথক তিন স্থানে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু হয়েছে। এঘটনায় আহত হয়েছে ৭ জন। নিহতরা হলেন- বাহারজান (৬০), তনীবালা ত্রিপুরা (৩৭) ও নজির আহমেদ (৫০)।

পুলিশ, হাসপাতাল ও স্থানীয়রা জানিয়েছে, বৃহস্পতিবার ভোরে স্থানীয় আলী আহমেদ'র ছেলে নজির আহমেদ কাপ্তাই হ্রদে মাছ শিকারে যায়। সকাল আনুমানিক সাড়ে ৮টার সময় হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে। স্থানীয়রা তাকে হাতপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। 

তবে রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শওকত আকবর খান বলেন, নিহতের শরীরে বজ্রপাত জনিত আঘাতের কোন চিহ্ন নেই। হৃদক্রিয়া বন্ধ হয়ে অথবা অন্য কোন কারণেও তার মৃত্যু হতে পারে।

একইদিন জেলার বাঘাইছড়ি উপজেলার বড়াদম মুসলিম ব্লক এলাকায় বাহারজান নামের এক বৃদ্ধা ও সাজেকের বেটলিং মৌজার লংথিয়ান পাড়ায় তণীবালা ত্রিপুরা বজ্রপাতে নিহত হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাঘাইছড়িতে বজ্রপাতে ৭ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

আহতরা হলেন- তরুণ চাকমা, তৃণা চাকমা, রবীন্দ্রনাথ চাকমা, সুসমলাল চাকমা, অক্ষয় মণি চাকমা, পাত্থর চাকমা ও অমর জ্যোতি চাকমা। তাদেরকে বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বজ্রপাতে মৃত্যু হয়েছে ১টি গবাদি পশুর। 

বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতদের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে  অর্থ সহায়তা প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। 

দীর্ঘ ১ মাসের তীব্র গরমের পর রাঙামাটিতে স্বস্তির বৃষ্টির দেখা মিলেছে। সেই সাথে মিলেছে শোক। বজ্রপাতে প্রাণ হারায় তিনজন। বুধবার (১ মে) শেষ রাত থেকে হালকা ও মাঝারি ধরণের বৃষ্টিসহ বজ্রপাত শুরু হয়। এর পর ভোর থেকেই আকাশ মেঘাচ্ছন্ন হয়ে কিছুক্ষণ পরপর বজ্রপাত হতে থাকে। গরমের তীব্রতাও কমে আসে। 

রাঙামাটি আবহাওয়া অফিস থেকে জানা গেছে, রাঙামাটিসহ জেলারগুলোর অনেক জায়গায় ঝড়ো-হাওয়া ও বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী শহরের তবলছড়িতে বজ্রপাতে একজনের মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, বজ্রপাতে একজনের মৃত্যুর খবর পেয়েছি। আইনি প্রক্রিয়া চলছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close