ই-পেপার শনিবার ১৮ মে ২০২৪
শনিবার ১৮ মে ২০২৪

কুবি প্রশাসনকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিলো শিক্ষার্থীরা
প্রকাশ: শনিবার, ৪ মে, ২০২৪, ১০:১৬ পিএম  (ভিজিট : ৩০৬)
উপাচার্য ও শিক্ষক সমিতির দ্বন্ধে বন্ধ থাকা বিশ্ববিদ্যালয় খুলে দিয়ে ক্লাস-পরীক্ষা চালু করতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার (৪ মে) বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় মানববন্ধনে এ ঘোষণা দেন তারা। 

এসময় শিক্ষার্থীরা অবিলম্বে ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল করা, অবিলম্বে ক্লাস-পরীক্ষা চালু করা, পরিবহন ব্যবস্থা চালু করা, শিক্ষকদের ক্লাস বর্জনের সিদ্ধান্ত বাতিল ও ৭২ ঘণ্টার মধ্যে ইউজিসি/সিন্ডিকেট সভার মাধ্যমে সঙ্কট নিরসন করতে ৫ দফা দাবি উত্থাপন করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষক সমিতি বিরোধের কারণে একটি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকতে পারেনা। এখানে সব শিক্ষার্থী মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে এসেছে। সবার দ্রুত পড়াশুনা শেষ করে পরিবারের হাল ধরতে হবে। কিন্তু প্রশাসন ও শিক্ষক সমিতি নিজেদের বিরোধের কারণে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে রেখেছে। আমাদের দাবি আগামী তিন দিনের মধ্যে সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিদ্যালয় খুলে সকল কার্যক্রম চালু করতে হবে।

এসময় গণিত বিভাগের শিক্ষার্থী রাকিব বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধের ঘোষণা দিলো। আমরা শিক্ষার্থীরা তা মানতে পারছি না। উপাচার্য ও শিক্ষক সমিতির বিরোধে আমরা সাধারণ শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। এই বিরোধের কারণে আমরা পুনরায় সেশনজটে পড়তে যাচ্ছি। মূলত তাদের এই সঙ্কটগুলোর মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করা হচ্ছে। আপনারা শিক্ষার্থীদের কথা চিন্তা করে দ্রুত সমস্যা সমাধান করুন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ফাহমিদা কানন বলেন, উপাচার্য ও শিক্ষকদের বিরোধে শক্তি প্রয়োগের ন্যক্কারজনক ঘটনা ঘটেছে। আমরা যেমন শিক্ষকদের ন্যায্য দাবিকে সাধুবাদ জানাই তেমনি তাদের ক্লাস বর্জনের প্রতিবাদ জানাই। বিশ্ববিদ্যালয়ে সুস্থ ও গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনা এখন সময়ের দাবি। এছাড়াও সকল আন্ত:কোন্দল দ্রুত সমাধান করে শিক্ষার্থী বান্ধব সিদ্ধান্ত ঘোষণার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট আহ্বান জানাই। না হলে আমরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে শিক্ষক সমিতির চলে আসা বিরোধের মধ্যে গত মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। শুরু এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  শিক্ষার্থীদের আল্টিমেটাম   কুমিল্লা বিশ্ববিদ্যালয়  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close