ই-পেপার রোববার ১৯ মে ২০২৪
রোববার ১৯ মে ২০২৪

নওগাঁয় ঔষধ ব্যবসায়ীদের সকাল-সন্ধ্যা প্রতীকী ধর্মঘট
প্রকাশ: রবিবার, ৫ মে, ২০২৪, ১:৫৩ পিএম  (ভিজিট : ৩০৬)
নওগাঁ জেলা ঔষধ প্রশাসন কর্তৃক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নওগাঁ জেলা সদরের দুই ঔষধ ব্যবসায়ীকে ১০ বছরের জেল ও ১০লক্ষ টাকা জরিমানা করার প্রতিবাদে এবং হয়রানী মূলক ভ্রাম্যমাণ আদালতের মামলা প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট নওগাঁ জেলা শাখার ডাকে, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট রাণীনগর উপজেলা শাখার আয়োজনে দোকান বন্ধ রেখে সকাল-সন্ধ্যা প্রতীকী ধর্মঘট করেছেন রাণীনগর ঔষধ ব্যবসায়ীরা।

রোববার (৫ মে) সকাল ১০টায় রাণীনগর বাজার বিজয়ের মোড়ে এ প্রতীকী অনশন ধর্মঘট করেন ব্যবসায়ীরা।

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির রাণীনগর শাখার আহবায়ক আব্দুল কাদের পিন্টু'র সভাপতিত্বে প্রতীকী ধর্মঘটে বক্তব্য রাখেন- বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রগিস্ট নওগাঁ জেলা শাখার সদস্য কাজী রবিউল ইসলাম, রাণীনগর শাখার যুগ্ম  আহ্বায়ক রুস্তম আলী মণ্ডল সহ অনেকে। বক্তারা বলেন, কোম্পানি ঔষধ তৈরি করছে, ডাক্তারগন প্রেসক্রিপশন করছে, ঔষধ প্রশাসন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে আমরা দোকানে রাখলে আমাদের জেল জরিমানা করা হচ্ছে, যেটা মোটেও কাম্য নয়।

তারা আরো দাবি করে বলেন, ঔষধ প্রশাসন কর্তৃক ব্যবসায়ীদের বিরুদ্ধে আনিত মামলা প্রত্যাহার করতে হবে। ঔষধ প্রশাসন ও ভোক্তা অধিদপ্তর কর্তৃক ব্যবসায়ীদের হয়রানি বন্ধ করতে হবে।

চিকিৎসক কর্তৃক আনরেজিস্টার্ড প্রোডাক্টস, ফুড সাপ্লিমেন্টস্ প্রেসক্রিপশনে লেখা বন্ধ করতে হবে। দীর্ঘ ৩৯ বছর পর নতুন ঔষধ ও কসমেটিক্স আইন ২০২৩ তরিঘড়ি বাস্তবায়ন না করে সংশোধন করতে হবে। যত্রতত্র নিয়ম বহির্ভূত মুদি দোকানের মত ড্রাগ লাইসেন্স দেওয়া বন্ধ করতে হবে এছাড়াও সদ্য যোগদানকৃত ঔষধ পরিদর্শক তোফায়েল আহমেদকে অনতি বিলম্বে বদলি করার দাবিও জানান।

আমরা আশা করছি ঔষুধ প্রশাসন আমাদের দাবিগুলো মেনে নিবেন। এ দাবিগুলো মেনে নেওয়া না হলে সমিতির সিদ্ধান্ত অনুযায়ী আরো কঠোর আন্দোলনে যাবেন বলেও জানান বক্তারা।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close