ই-পেপার রোববার ১৯ মে ২০২৪
রোববার ১৯ মে ২০২৪

বৃহস্পতিবার ঢাকায় আসতে পারেন ভারতের পররাষ্ট্র সচিব
প্রকাশ: রবিবার, ৫ মে, ২০২৪, ৮:০৬ পিএম  (ভিজিট : ১০২)
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রা আগামী বৃহস্পতিবার (৯ মে) ঢাকায় আসতে পারেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নয়াদিল্লি সফরের আমন্ত্রণপত্র পৌঁছে দিতেই কোয়াত্রা ঢাকায় আসার কথা রয়েছে। সেইসঙ্গে দুই দেশের মধ্যে একাধিক ইস্যূতে পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক করবেন তিনি।

কূটনৈতিক সূত্রগুলো বলছে, সামনের জুলাই মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নয়াদিল্লি সফরের কথা রয়েছে। ওই সফরকে সামনে রেখেই ভারতের পররাষ্ট্র সচিব ঢাকা আসছেন। ভারতের পররাষ্ট্র সচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে আনুষ্ঠানিকভাবে ভারত সফরের আমন্ত্রণপত্র পৌঁছে দিবেন। গত ৭ জানুয়ারির জাতীয় নির্বাচনের পর প্রধানমন্ত্রীর এটি হবে প্রথম দ্বিপক্ষীয় ভারত সফর।

এর আগে গত ২০ এপ্রিল ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর করার কথা ছিল। কিন্তু ভারতের ১৮তম সাধারণ লোকসভা নির্বাচনের কারণে সফরটি তখন পিছিয়ে দেওয়া হয়। প্রতিবেশী বন্ধুপ্রতিম এই দেশটির ১৮তম সাধারণ লোকসভা নির্বাচন গত ১৯ এপ্রিল শুরু হয়ে আগামী ১ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে এবং আগামী ৪ জুন ফলাফল ঘোষণা করা হবে। এরপরের মাসের সুবিধাজনক সময়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারত সফরে যাওয়ার কথা রয়েছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় সেভাবেই আসন্ন সফরের প্রস্তুতি নিচ্ছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close