ই-পেপার রোববার ১৯ মে ২০২৪
রোববার ১৯ মে ২০২৪

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে কাল সারাদেশে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ
প্রকাশ: রবিবার, ৫ মে, ২০২৪, ৯:৪৪ পিএম  (ভিজিট : ২২০)
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও সমাবেশ করবে বাংলাদেশ ছাত্রলীগ। ফিলিস্তিনের প্রতি বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে সোমবার (৬ মে) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে হবে এই জমায়েত। কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে একই ধরনের কর্মসূচি পালন করতে নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছে সংগঠনটি।

রোববার (৫ মে) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ ঘোষণা দেন সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন।

এসময় সাদ্দাম হোসেন বলেন- ন্যায্যতা, ন্যায়, মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি ও নিরীহ ফিলিস্তিনিদের ওপর পরিচালিত মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছেন, তার প্রতি সংহতি প্রকাশ করছে বাংলাদেশ ছাত্রলীগ।

তিনি বলেন, গোটা পৃথিবীতে ফিলিস্তিনের পক্ষে একটি ছাত্র আন্দোলন চলমান রয়েছে। সে ছাত্র আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগ সংহতি জানানোর জন্য আগামীকাল থেকে জোরদার ছাত্র আন্দোলন শুরু করতে যাচ্ছি। আগামীকাল সকাল ১১টায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা এবং সংহতি সমাবেশ সফল করার জন্য বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মীর প্রতি আহবান জানাচ্ছি। আগামীকালের এই কর্মসূচি শুধুমাত্র ছাত্রলীগের কর্মসূচি নয়, এটি দেশের সকল শিক্ষার্থীর কর্মসূচী, বিশ্বের সকল মুক্তিকামী মানুষের কর্মসূচি।

ছাত্রলীগ সভাপতি মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় দেশগুলোতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনে শিক্ষার্থীদের 'হেনস্থার' প্রতিবাদ জানিয়ে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা আন্দোলন করায় তাদের সাসপেনশন দেওয়া হচ্ছে। তাদেরকে মারধর করে গ্রেফতার করা হচ্ছে। কিছু কিছু শিক্ষার্থীদের শুধু মাত্র রাজনৈতিক অবস্থান প্রকাশ করায় এসব হেনস্থা করা হচ্ছে। তাদের এসব সাসপেনশন ও হেনস্থার প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ। এ ছাড়াও তিনি বিশ্বের মোড়ল রাষ্ট্রগুলোকে যুদ্ধে ও অস্ত্র নির্মাণে বিনিয়োগ না করে শিক্ষায় বিনিয়োগ করার আহবান জানান।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর সৈকত, সংগঠনের ঢাকা মহানগর উত্তরের সভাপতি রিয়াজ মাহমুদ ও সাধারণ সম্পাদক সাগর আহমেদ শামীম, দক্ষিণ শাখার সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি ও সাধারণ সম্পাদক সজল কুন্ডুসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close