ই-পেপার মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪

প্রবীণ আইনজীবী ও বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই
প্রকাশ: শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২, ১১:৫২ পিএম আপডেট: ০১.০১.২০২৩ ১২:১৭ এএম  (ভিজিট : ২০৩৮)
বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। 

রাজধানীতে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার (৩১ ডিসেম্বর) মারা যান তিনি। তার মৃত্যুতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী গভীর শোক প্রকাশ করছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান এই তথ্য জানান।

খন্দকার মাহবুব হোসেনের ফুসফুসে হঠাৎ পানি আসায় গত ২৬ ডিসেম্বর রাজধানীতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় গতকাল শনিবার রাতে মারা যান তিনি।

সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ। তার পৈত্রিক বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়।

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধীদের পক্ষে করা আপিল মামলায় আইনজীবী হিসেবে দায়িত্বে পালন করে আসছিলেন খন্দকার মাহবুব হোসেন। তিনি ২০০৮ সালে বিএনপিতে যোগ দেন। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-২ আসন থেকে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে আওয়ামী লীগ প্রার্থীর কাছে পরাজিত হন। তিনি ওই আসন থেকে আগেও অন্য দল থেকে একাধিক বার তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের জন্য গঠিত আদালতের প্রধান কৌঁসুলিও ছিলেন তিনি।




আরও সংবাদ   বিষয়:  বিএনপি নেতা   খন্দকার মাহবুব হোসেন  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close