ই-পেপার মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪
মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

নির্বাচনে অবৈধ অস্ত্র ব্যবহার বন্ধ, বৈধ অস্ত্র জমা দিতে হবে
প্রকাশ: সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩, ২:৩৮ পিএম  (ভিজিট : ৪১৬)
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অবৈধ অস্ত্র ব্যবহারের বিন্দুমাত্র সুযোগ নেই। অপরদিকে যাদের বৈধ লাইসেন্স প্রাপ্ত অস্ত্র রয়েছে তাদেরও নির্বাচনের আগে নির্দিষ্ট থানায় জমা দিতে হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) খ. ড. মহিদ উদ্দিন। 

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে ডিএমপি হেডকোয়ার্টারের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। 

মহিদ উদ্দিন বলেন, অবৈধ অস্ত্র ব্যবহারের কোন সুযোগই নেই। অবৈধ অস্ত্র উদ্ধার আমাদের প্রতিদিনের কাজ। অপরদিকে বৈধ অস্ত্রের ক্ষেত্রে নির্বাচন কমিশনের যে আইন রয়েছে সেই অনুসারে নির্বাচনের আগে জমা বৈধ অস্ত্র থানায় জমা দিতে হবে।

তিনি আরো বলেন, যখনই প্রশাসনিক কার্যক্রম থাকে তখনই আমরা আমাদের বেস্ট কাজ করার চেষ্টা করি। নির্বাচনকে কেন্দ্র করে ইসি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) জন্য যে নির্দেশনা দিয়েছে সে হিসাবে ডিএমপিতে ৩৩টি থানার ওসিদে একটি লিস্ট করা হয়েছে। তারা বিভিন্ন থানায় বদলি হবে। ডিএমপিতে যারা রয়েছেন তাদেরই বদলি করতে পারে ডিএমপি কমিশনার।

এক প্রশ্নের জবাবে খ. মহিদ বলেন, নির্বাচন কমিশন থেকে এখন পর্যন্ত ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বিষয়ে কথা হয়েছে। এসি, এডিসি, ডিসি ও অতিরিক্ত কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়ে কোন কথায় বা কোন নির্দেশনা এখনো আসেনি, তাই এ বিষয়ে কিছু বলে পারবো না। আর এখন আমরা সবাই নির্বাচন কমিশনের আন্ডারে কাজ করব।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close